নিজস্ব প্রতিবেদন: ২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির (Virat Kohli)। বিশ্ববন্দিত ব্যাটারের ফর্ম ক্রমেই তলানিতে এসে ঠেকেছে। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। যদিও নিজের ফর্ম নিয়ে ভাবিত নন বিরাট। সাফ জানিয়ে দিলেন যে, তাঁর  কিছু প্রমাণ করার নেই কাউকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামিকাল অর্থাৎ মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট (Ind vs SA, 3rd Test)। সোমবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে কোহলি নিজের ফর্মের প্রসঙ্গে বলেন, "এটাই প্রথমবার নয়। আগেও আমি এই ফর্মের মধ্যে দিয়ে গিয়েছি। এটাই বাস্তব। পৃথিবী আমাকে যেভাবে দেখে, আমি নিজেকে সেভাবে দেখি না। আমিই আমার স্ট্যান্ডার্ড তৈরি করেছি। সেই মর্মেই আমার তুলনা হয়। সবার চেয়ে বেশি আমার নিজের গর্ব হয়, দলের জন্য কিছু করতে পারলে। খেলার মাঝে মধ্যে এমন কিছু হয়ে যায়, যা আমরা চাই না। কিন্তু আমি এটা উপলব্ধি করেছি যে, গতবছর আমার কেরিয়ারে ব্যাটার হিসাবে বেশ কিছু গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল। সেগুলো আমার মাথায় আছে। মাঝে মধ্যে আমাদের ফোকাল পয়েন্ট বদলে যায়। বাকিরা যেভাবে আমাকে দেখছে, সেভাবে আমি নিজেকে দেখলে আমি নম্বর দিয়ে কখনই খুশি হব না। আমার চিন্তা করার কোনও কারণ নেই। আমি বিশ্বাস করি কাউকে কিছু প্রমাণ করার নেই। আমি এমন একটা জায়গায় আছি, যেখানে এই বিশ্ব আমার বিচার করে।" 


আরও পড়ুন: Virat Kohli Press Conference: একদম ফিট আছেন তিনি! নিজেই জানিয়ে দিলেন ক্যাপ্টেন


এই মুহূর্তে ৯৮টি টেস্টে কোহলির ঝুলিতে আছে ৭৮৫৪ রান। কেপটাউনে কোহলি যদি আর ১৪৬ রান করতে পারেন তাহলে তিনি টেস্টে ৮০০০ রানের গণ্ডি স্পর্শ করবেন।  লাল বলের ক্রিকেটে ৩১ তম ব্যাটার হিসাবে কোহলি আট হাজারি হবেন। তাঁর ঝুলিতে ২৭টি সেঞ্চুরি ও সমসংখ্যক হাফ-সেঞ্চুরি আছে। কোহলির গড় ৫০.৩৪। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান শিকারি ব্যাটারদের তালিকায় 'কিং কোহলি'র স্থান ৩২ নম্বরে। কেপটাউনে তিনি যদি ৮০০০ টেস্ট রান করতে পারেন, তাহলে ষষ্ঠ ভারতীয় হিসাবে এই রেকর্ড করবেন তিনি। তালিকায় একে আছেন সচিন তেন্ডুলকর (১৫৯২১ রান), রাহুল দ্রাবিড় (১৩২৬৫ রান), সুনীল গাভাস্কর (১০১২২ রান), ভিভিএস লক্ষ্মণ (৮৭৮১ রান) ও বীরেন্দ্র শেহওয়াগ (৮৫০৩ রান)। ফ্যানরা কোহলির থেকে বড় ইনিংসের অধীর অপেক্ষায় দিন গুনছেন।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App