জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনে আগুনে ব্যাটিং করেছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ভারতীয় দলের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন ১৬ বলে ৩১ রানের অপরাজিত ইনিংস খেলেন। চারটি ৪ ও দু'টি ৬ মারেন তিনি। ইনিংসের ৮৪ তম ওভারে স্টুয়ার্ট ব্রডকে মেরেছেন ৩৫ রান (৪,৫, ৬ (নো বল), ৪, ৪, ৪, ৬, ১)। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে এটাই সর্বোচ্চ রান। সৌজন্যে 'বুম বুম বুমরা'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ব্রায়ান লারা। তিনি ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার স্পিনার রবিন পিটারসনের বলে ২৮ রান নিয়েছিলেন। বুমরা সেই রেকর্ড নিজের নামে করে নেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক দুই নম্বরে নেমে এলেন। এই রেকর্ডের পর পিটরসন টুইট করে আক্ষেপ প্রকাশ করেছেন মজার ছলে। তিনি লেখেন, "আমার রেকর্ড আজ হারিয়ে ফেললাম। খারাপ লাগছে। রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। এবার পরের রেকর্ড।"



তালিকায় তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার জর্জ বেইলি। তিনি ২০১৩ সালে জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে ২৮ রান নিয়েছিলেন। চারে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ । তিনি জো রুটের বিরুদ্ধে ২০২০ সালের পোর্ট এলিজাবেথ টেস্টে ২৮ রান করেন।  


আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: ওভারে ৩৫ রান! লারার রেকর্ড ভেঙে যুবরাজকে মনে করালেন 'বুম বুম বুমরা', ভিডিয়ো ভাইরাল


আরও পড়ুন:  Ravindra Jadeja: পন্থের পর এবার দুরন্ত সেঞ্চুরি রবীন্দ্র জাদেজার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)