নিজস্ব প্রতিবেদন : ২০১৯ বিশ্বকাপে যেন স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। বলা যেতে পারে রোহিতে রঞ্জিত বিলেতে বিশ্বকাপ। রেকর্ডের ছড়াছড়ি রোহিতের ব্যাটে। বিশ্বকাপে টিম ইন্ডিয়ার রান মেশিন এখন রোহিত শর্মা। তাই তো কলকাতা পুলিসও রোহিতকে কুর্নিশ জানাচ্ছে। রোহিতের ছবি পোস্ট করে কলকাতা পুলিসের টুইট, "তুমি কেমন করে রান করো হে গুণী"



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চলতি বিশ্বকাপে শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত শর্মা। সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেন তিনি৷ ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ১৪০ রান করেন হিটম্যান৷ বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে  ১০২ রান, সেই এজবাস্টনেই বাংলাদেশের বিরুদ্ধে ১০৪ রানের ইনিংস। আর লিডসে শ্রীলঙ্কার বিরুদ্ধে শনিবার ৯৪ বলে ১০৩ রান করেন রোহিত শর্মা।


* ২০১৯ বিশ্বকাপে ৮টি ইনিংসে রোহিত শর্মার সংগ্রহ ৬৪৭ রান।
* বিশ্বকাপে সেঞ্চুরির হ্যাটট্রিক করে ফেললেন হিটম্যান।
* ২০১৯ সালে বিশ্বকাপে আটটি ইনিংসে পাঁচটি সেঞ্চুরি করলেন রোহিত শর্মা।
* এক বিশ্বকাপে সর্বাধিক শতরানের মালিক হলেন তিনি।এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার রেকর্ড ছিল একমাত্র শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেই সাঙ্গাকারাকে স্পর্শ করে ফেলেন রোহিত। লঙ্কানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে সাঙ্গাকারার  রেকর্ড ভেঙে এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরির নজির গড়লেন হিটম্যান।
* ১৯৯২ থেকে ২০১১। ৬টি বিশ্বকাপে সচিন ৬টি সেঞ্চুরি করেছেন। ২০১৫ এবং ২০১৯ দুটি বিশ্বকাপে রোহিতের সেঞ্চুরির সংখ্যা এখন ৬টি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে সচিনকে ছুঁয়ে ফেললেন রোহিত।
* শুধু তাই নয় এক বিশ্বকাপে দ্বিতীয় ভারতীয় হিসেবে ৬০০ রানের গণ্ডি টপকালেন রোহিত শর্মা। সচিন তেন্ডুলকর এক বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন। সচিনের রানকে টপকাতে রোহিত হাতে পাচ্ছেন বিশ্বকাপের সেমি ফাইনাল।


কোথায় থামবেন, মুম্বইকর? এখন এই প্রশ্নের উত্তর খুঁজছে আসমুদ্র হিমাচল।


আরও পড়ুন - ICC World Cup 2019: লিডসে লঙ্কাবধ! রোহিত-রাহুল যুগলবন্দিতে মালিঙ্গাদের হেলায় হারাল ভারত