দক্ষিণ আফ্রিকা ১১৮/৯
অস্ট্রেলিয়া ১২১/৫
অস্ট্রেলিয়া জয়ী ৫ উইকেটে (২ বল হাতে রেখে)
ম্যাচের সেরা জোশ হ্যাজেলউড


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়ে গেল টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) মূল পর্বের ম্যাচ। শনিবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে 'সুপার টুয়েলভ'-এ প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা (Australia vs South Africa)। দক্ষিণ আফ্রিকাকে অনায়াসে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল অজিরা।



এদিন অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া টস জিতে টেম্বা বাভুমার দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। অজি বোলারদের দাপটে এদিন কার্যত মুখ তুলতেই পারেনি প্রোটিয়া। ব্যাট করতে নেমে ২৩ রানেই দলের টপ অর্ডার ডাগআউটে ফিরে যায়। চারে ব্যাট করতে আসা আইডেন মারক্রম যদি ৩৬ বলে ৪০ রানের ইনিংস না খেলতেন, তাহলে দক্ষিণ আফ্রিকা ১০০ রানের গণ্ডি টপকাতে পারত কিনা সন্দেহ রয়েছে। দলের মাত্র চার ব্যাটারই দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছেন এদিন। অজি বোলিং বিভাগ এদিন জ্বলে ওঠে। মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, ও অ্যাডাম জাম্পা দু'টি করে উইকেট পেয়েছেন। একটি করে উইকেট গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের।


আরও পড়ুন: WT20, Australia vs South Africa: ম্যাচ দেখার জন্য বিশেষ আয়োজন! চমকালেন নেটিজেনরা


এই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও ভাল হয়নি। ২০ রানের মধ্যেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (১৪) ও ফিঞ্চ (০) ফিরে যান। এরপর তিনে নেমে মিচেল মার্শ ফেরেন ১১ রানে। ৩৮ রানে তিন উইকেট হারানো অস্ট্রেলিয়াকে ট্র্যাকে ফেরান স্টিভ স্মিথ। ৩৪ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। স্মিথ যখন ফেরেন তখন অজিদের স্কোর চার উইকেট হারিয়ে ৮০। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ২১ বলে ১৮ রানের ইনিংস খেলে ফিরে যান। এরপর অপরাজিত থেকে বাকি কাজটা করে দেন মার্কাস স্টোইনিস (২৪) ও ম্যাথিউ ওয়েড (১৫)।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)