জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে টি-২০ বিশ্বকাপ (ICC Men's T20 World Cup)। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার রোহিত শর্মার টিম ইন্ডিয়াও। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের দল আর কিছুদিনের মধ্যেই ঘোষণা করে দেবেন জাতীয় দলের নির্বাচকরা। তবে অস্ট্রেলিয়ার বিমানে শ্রীনগরের তরুণ পেসার উমরান মালিককে (Umran Malik) দেখতে চাইছেন ভারতের কিংবদন্তি স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। ভাজ্জি ট্যুইট করে জানিয়েছেন যে, উমরান হতে পারেন দলের তুরুপের তাস। হরভজন এদিন ট্যুইটারে লেখেন, 'ভারতের বিশ্বকাপ দলে কারা মিস্টার ১৫০ উমরান মালিককে দেখতে চায় ?? অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে উমরান কি আমাদের ট্রাম্প কার্ড হতে পারবে? কার কী মনে হয় ?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চলতি বছর আইপিএলে দুরন্ত পারফর্ম করেই শ্রীনগরের বছর বাইশের জোরে বোলার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। আইপিএল ফিফটিনে একেবারেই মেলে ধরতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। তবে বল হাতে বাইশ গজে বিপক্ষের ব্যাটারদের বুঝে নিয়েছিলেন উমরান। তাঁর আগুনে বোলিংয়ের মোকাবিলা করতে সমস্যায় পড়েছেন অনেকেই। ১৪ম্যাচ থেকে ২২টি উইকেট নেন 'শ্রীনগর এক্সপ্রেস'। সেই সুবাদে জাতীয় দলের দরজাও খুলে গিয়েছিল জম্মু-কাশ্মীরে  বোলারের। নিজেদের ঘরের মাঠে ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই সিরিজে উমারন ছিলেন রিজার্ভ বেঞ্চেই। কিন্তু বিদেশের মাটিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর। সানরাইজার্সের জার্সিতে আইপিএলের প্রতি ম্য়াচেই চমকে দিয়েছিলেন তরুণ পেসার উমরান। তাঁর আগুনে পেস (ঘণ্টায় ১৫০ কিমি) ও লাইন লেন্থে মোহিত হয়েছিল বাইশ গজ। ডেইল স্টেইনের শিষ্য ছিলেন আলোচনায়।



উমরান এখনও পর্যন্ত দেশের হয়ে তিনটি টি-২০ ম্যাচ খেলে পেয়েছেন দুই উইকেট। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্টব্রিজে তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচই ছিল উমরানের দেশের জার্সিতে শেষ ম্যাচ। খেলা শুরুর আগে রোহিত উমরানকে নিয়ে বড় কথা বলে দিয়েছিলেন। তিনি জানিয়ে ছিলেন, 'উমরান দেখিয়েছে ওর কী দক্ষতা রয়েছে। আন্তর্জাতিক ম্যাচের চাপ কেমন নিতে পারে, সেটাই এখন আমরা দেখতে চাই। ওর জন্য খুবই রোমাঞ্চিত। অত্যন্ত উজ্জ্বল সম্ভাবনাময় উমরান। এই নিয়ে কোনও সন্দেহ নেই। উমরানের জন্য আমাদের শুভেচ্ছা রয়েছে। ওর পাশে থাকবে দল। ও মাঠে যেমনই করুক না কেন, ওকে আত্মবিশ্বাস দেব।' এখন দেখার উমরান টি-২০ বিশ্বকাপের দলে থাকেন কিনা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)