জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পারথে টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে (IND vs SA ,T20 World Cup 2022) মুখোমুখি হয়েছে ভারত। এই ম্যাচ জিতলেই ভারত চলে যাবে শেষ চারে। কিন্তু টস জিতে এদিন ব্যাটিং নিয়ে কার্যত মুখ থুবড়ে পড়়ে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। টেম্বা বাভুমার (Temba Bavuma) দলের বোলারদের দাপটে ভারত গুটিয়ে যায় মাত্র ১৩৩ রানেই! ভারতের ব্যাটিং মহারথীদের ব্যর্থতার রাতে একমাত্র ব্যাট হাতে আলো ছড়ালেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ৬৮ মিনিট ক্রিজে থেকে ৪০ বলে ৬৮ রানের দুরন্ত ইনিংস খেললেন তিনি। ১৭০.০০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন সূর্য। ৬টি চার ও ৩টি ছয় হাঁকালেন সূর্য। আর এই ইনিংস খেলেই রেকর্ডবুকে নিজের নাম তুলে নিলেন ভারতের মিডলঅর্ডার ব্যাটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ICC T20 World Cup 2022, India vs South Africa, Live Cricket Score Updates: রান তাড়া করতে নেমে চলে গেল তিন উইকেট! অর্শদীপ-শামির পেসে বেসামাল দক্ষিণ আফ্রিকা


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


কোন রেকর্ড করলেন সূর্যকুমার?


সূর্য এক ক্যালেন্ডার বর্ষে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৯০০ রান করে ফেললেন। এর আগে এই নজির রয়েছে মাত্র দু'জন ক্রিকেটারের। পাকিস্তানের বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। রিজওয়ান ২০২১ সালে ২৯ ম্যাচে ১৩২৬ রান করেছিলেন। তাঁর ঝুলিতে ছিল ১২টি অর্ধ-শতরান। ওই বছরই বাবরের ব্যাট থেকে এসেছিল ২৯ ম্যাচে ৯৩৯ রান। বাবরের ছিল একটি শতরান ও ন'টি অর্ধ-শতরান। নীল জার্সিতে টি-২০ ক্রিকেটে এগিয়ে চলেছেন ভারতের 'মিস্টার ৩৬০'। মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার এখন আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে বিশ্বের তিন নম্বর ব্যাটার। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্য। ঠাণ্ডা মাথায় বোলারদের 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। ৩ ম্যাচে তাঁর রান ছিল ১১৫। সর্বাধিক রান করেছিলেন হায়দরাবাদে। ৩৬ বলে ৬৯ রান। গড় ৩৮.৩৩। স্ট্রাইক রেট ১৮৫.৪৮। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সফল হয়েছিলেন এই মুম্বইকর। ৩ ম্যাচে রান ছিল ১১৯। সর্বাধিক ৩৯ বলে ৬১ রান করেছিলেন গুয়াহাটিতে। গড় ৫৯.৫০। স্ট্রাইক রেট ছিল ১৯৫.০৮। সামগ্রিক ভাবে এই মারকুটে ব্যাটার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সত্যিই দারুণ সফল। মাত্র ৩৬ ম্যাচে করে ফেলেছেন ১১১১ রান। গড় ৩৯.৬৮। স্ট্রাইক রেট ১৭৭.৪৮। সঙ্গে জ্বলজ্বল করছে ১টি শতরান ও ১০টি অর্ধ শতরান। 


আরও পড়ুন: Watch | Shoaib Akhtar | IND vs SA: 'ভাইরা কি খুব তাড়ায় আছ?' ভারতকে বিঁধে শোয়েবের ভিডিয়ো বোমা



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)