জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে দেশের জার্সিতে সর্বাধিক উইকেটশিকারি কে? এই প্রশ্নের উত্তরে কেউ যদি সাকিব আল হাসানের (Shakib Al Hasan) নাম করে, তাহলে তার উত্তর একদম ভুল হয়ে যাবে। কারণ বাংলাদেশের মহারথীর দর্পচূর্ণ করে সেই বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন টিম সাউদি (Tim Southee)। সাকিব ১০৪ ম্যাচে ১২২টি উইকেট নিয়েছেন এখনও পর্যন্ত। সেখানে সাউদির ১০১ ম্যাচ খেলে ১২৫ উইকেট (এক ম্যাচে পাঁচ ও চার উইকেট নেওয়ার নজিরও আছে) পুরে নিলেন পকেটে। এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে সর্বাধিক উইকেটশিকারি সাউদি। শনিবার অর্থাৎ আজ অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের শুরুতেই বিরাট ধাক্কা খেয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল। নিজেদের ঘরের মাঠে ৮৯ রানে হেরে গেল 'ইয়েলো আর্মি' ! সিডনিতে  টস হেরে প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসন অ্যান্ড কোং নির্ধারিত ওভারে তোলে তিন উইকেট হারিয়ে ২০০ রান। জবাবে অস্ট্রেলিয়া মাত্র ১১১ রানে গুটিয়ে যায়। ২০১১ সালের পর নিউজিল্যান্ড এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে আন্তর্জাতিক ম্যাচে জয়ের মুখ দেখল। আর এই ম্যাচে তিন উইকেট পেয়েছেন সাউদি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


আরও পড়ুন:  Australia vs New Zealand | T20 World Cup 2022: কনওয়ের ব্যাটে কিউয়ি ঝড়! খড়কুটোর মতো উড়ে গেল অজিরা


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


সিডনিতে নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। ১৬ বলে মারকুটে ৪২ রানের ইনিংস খেলে অ্যালেন ফিরে যান ডাগআউটে। জোশ হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে যান তিনি। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও হ্যাজলউডের বিশ্ববন্দিত পেস ত্রিফলাকে এরপর একাই বুঝে নেন কনওয়ে। ৫৮ বলে ৯২ রানের (৭টি চার ও ২টি ছয়) অপরাজিত ইনিংস খেলেন। তাঁকে সঙ্গ দেন ক্যাপ্টেন কেন (২৩), গ্লেন ফিলিপস (১২) ও জেমস নিশাম (২৬)। যে কোনও টি-২০ ম্যাচেই ২০০ রান অত্যন্ত ভালো স্কোর। দেখতে গেলে ১৮০ প্লাস স্কোরই লড়াইয়ের জন্য ভালো। কিউয়িদের এই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া তাসের ঘরের মতো ভেঙে পড়ে। টিম সাউদি ও মিচেল স্যান্টনারের জোড়া মিসাইল হানায় গুঁড়িয়ে যায় অস্ট্রেলিয়া। তিন উইকেট করে তুলে নেন তাঁরা। বোল্ট নেন দুই উইকেট। একটি করে উইকেট লকি ফার্গুসন ও ঈশ সোধির। অস্ট্রেলিয়া পুরো কুড়ি ওভারও ব্যাট করতে পারেনি এদিন। ১৭.১ ওভারে গুটিয়ে যায় তাদের ইনিংস। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া যে এভাবে ধাক্কা খাবে, তা হয়তো খুব একটা প্রত্যাশিত ছিল না অজি সমর্থকদের কাছে। এই রিয়ালিটি চেক ফিঞ্চ শিবিরকে অনেক কিছু ভাবাবে। কারণ তারা গতবারের বিশ্বচ্যাম্পিয়ন। ফলে প্রত্যাশা এমনিই বেশি। 


 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)