নিজস্ব প্রতিবেদন: স্মিথদের অহংকার গুঁড়িয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে নেয় টিম ইন্ডিয়া। ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে বর্ডার-গাভাসকর ট্রফি নিজেদের দখলে রাখে রাহানের ভারত। ডনের দেশে কাজটা সহজ ছিল না। বর্ণবিদ্বেষ-বাউন্সার-কোয়ারেন্টিনের চোখরাঙানি সামলে কলার উঁচিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন পুজারা, পন্থ, রাহানেরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই জয় আলাদা একটা অধ্যায় হয়ে থাকবে। ডনের দেশে পর পর দুটো সিরিজে অস্ট্রেলিয়াকে হারাল টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার সেই ঐতিহাসিক টেস্ট জয়ের নায়করা দেশে ফিরলেন। মুম্বই বিমান বন্দরে দেখা গেল রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, পৃথ্বী শ এবং কোচ রবি শাস্ত্রীকে। অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেও তাঁদের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না বলেও জানিয়ে দিয়েছে Brihanmumbai Municipal Corporation ।


 



 



দিল্লি বিমানবন্দরে দেখা গেল ব্রিসবেনের নায়ক ঋষভ পন্থকে। দেশে ফিরে সংবাদসংস্থা ANI-কে তিনি জানান, ট্রফি নিজেদের দখলে রাখতে পেরে দারুণ খুশি। যেভাবে সিরিজে খেলেছি তাতে গোটা দলই খুব খুশিতে রয়েছে।


 


আরও পড়ুন- ব্রিসবেনের নায়ক ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটের নতুন "Spiderman"


সংযুক্ত আরব আমিরশাহিতে অগাস্ট মাসে আইপিএল খেলতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। আইপিএলের পর অস্ট্রেলিয়া সফর শেষে এবার দেশে ফিরলেন রাহানে-পন্থরা। জানুয়ারি মাসের শেষেই আবার যে বায়ো-বাবলে ঢুকে পড়তে হবে ক্রিকেটারদের। ৫ ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু।


আরও পড়ুন- ব্রিসবেনে অজি সমর্থকের মুখে 'বন্দে মাতরম', স্লোগান দিলেন 'Bharat Mata Ki Jai', ভাইরাল ভিডিয়ো