জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার (India vs Sri Lanka)। মরণ-বাঁচন ম্যাচে ভারত হারলেই এশিয়া কাপ থেকে ছিটকে যাবে।এই মুহূর্তে সুপার ফোরে খেতাব জয়ের অন্য়তম দুই দাবিদার-শ্রীলঙ্কা ও পাকিস্তান। যারা সুপার ফোরে একটি করে ম্যাচ খেলে জয় পেয়েছে। ফলে যথাক্রমে এক ও দুই নম্বরে রয়েছে দাসুন শানাকা ও বাবর আজমের টিম। ০.৫৮৯ রানরেট থাকার জন্য শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। ০.১২৬ রানরেট নিয়ে দুইয়ে পাক ব্রিগেড। তিনে থাকা ভারতের রানরেট মাইনাসে (-০.১২৬)। ফলে টিম ইন্ডিয়াকে ফাইনালে যেতে হলে পরের দুটি ম্যাচ জিততেই হবে। একইসঙ্গে বাড়াতে হবে নেট রানরেট। এই অবস্থায় বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) পাকিস্তানকেই এগিয়ে রাখছেন এশিয়া কাপ জয়ের দাবিদার হিসাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs SL, Rohit Sharma:সচিনকে টপকে প্রথম ভারতীয় হিসাবে অনন্য ইতিহাস রোহিতের


এক স্পোর্টস ওয়েবাসইটে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন ওপেনার বলেন, 'ভারত যদি কোনও ভাবে আরও একটি ম্যাচ হেরে যায়, তাহলে তারা টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। পাকিস্তান এশিয়া কাপে অ্যাডভান্টেজে আছে। যদি তারা একটি ম্যাচ হেরে যায়, অপর ম্যাচ জিতে যায়, তাহলে নেট রানরেটে ওরা ফাইনালে চলে যাবে। কারণ তারা একটি ম্য়াচ হেরেছে ও জোড়া ম্যাচ জিতেছে। ভারত একটি ম্যাচ হেরেছে, আরেকটি ম্যাচ হারলেই হেরে যাবে। দেখতে গেলে পাকিস্তান বহুদিন পর এশিয়া কাপ খেলবে। এই টুর্নামেন্টে ভারতকেও তারা অনেকদিন পর হারিয়েছে। দেখতে গেলে এই বছর পাকিস্তানের হতে চলেছে।'এদিন ভারত-শ্রীলঙ্কা ম্যাচে দাসুন শনাকা টস জিতে ব্যাট করতে পাঠান রোহিত শর্মাদের। টস হেরে প্রথমে ব্যাট করে ভারত ২০ ওভারে মাত্র ১৭৩ রান তুলেছে, ৮ উইকেট হারিয়ে। শ্রীলঙ্কার বোলারদের দাপটে ভারতীয় ব্যাটাররা এদিন মুখ তুলতে পারেননি। দলের সিংহভাগ রানই করেছেন অধিনায়ক রোহিত। ওপেন করতে নেমে ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেন তিনি। এখন দেখার ভারত এই ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারে কিনা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)