মাস খানেক পরেই ইংল্যান্ডে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট। বিশ্বকাপের আসরে টিম ইন্ডিয়া ফেভারিট। তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। তবে এবারের বিশ্বকাপ আগের বিশ্বকাপ গুলোর তুলনায় জমবে ভালো। লড়াই হবে হাড্ডাহাড্ডি। তাই এবারের বিশ্বকাপ মোটেই সহজ হবে না বলছেন, সৌরভ গাঙ্গুলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবারের ক্রিকেট বিশ্বকাপে দশটি দল রাউন্ড রবিন লিগ ফরম্যাটে খেলার পর সেরা চারটি দল সেমি ফাইনালে খেলবে। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির মতে, "এবারের বিশ্বকাপ আমার মনে হয় সবদিক থেকে বেস্ট ফরম্যাট। বেস্ট চারটে টিম সেমি-ফাইনালে যাবে। আর বেস্ট টিমেদের সঙ্গে খেলে। কোনও সহজ খেলা নেই।"




সেমি ফাইনালের চারটি দল এখন থেকে বলা কঠিন বলেই মনে করছেন মহারাজ। তবে ভারত বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার সেটা বলছেন তিনি। এই প্রসঙ্গে সৌরভ বলেন, "(সেমি ফাইনালের চার দল)বলা খুব কঠিন। প্রত্যেকটা দল খুব ভালো দল। অস্ট্রেলিয়া স্ট্রং, ওয়েস্ট ইন্ডিজ আগের থেকে স্ট্রং, ইন্ডিয়া স্ট্রং, প্রত্যেকটা দল লড়াই করবে। এবারের বিশ্বকাপ একদম সহজ হবে না কোনও দলের জন্যই।"


সেই সঙ্গে সৌরভ বলেন, "বিশ্বকাপে ইন্ডিয়া ফেভারিট। ক্রিকেটের যে কোনও টুর্নামেন্ট টিম ইন্ডিয়া সবসময়ই ফেভারিট এবং স্ট্রং টিম। গত ২০ বছর ধরে ভারতের পারফরম্যান্স সেই কথাই বলেছ। তাই ভারত তো ফেভারিট থাকবেই। ভারত সেমিফাইনাল এবং ফাইনালে খেলবে! বিশ্বজয়ের অন্যতম দাবিদার।"


আরও পড়ুন - পন্থের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গাঙ্গুলি