পন্থের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গাঙ্গুলি

সুখেন্দু সরকার

Updated By: Apr 24, 2019, 10:19 PM IST
পন্থের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গাঙ্গুলি

সৌরভ গঙ্গোপাধ্যায় মেন্টর হিসেবে যোগ দিতেই যেন আইপিএলে এবার চনমনে দেখাচ্ছে দিল্লি দলকে। তবে কি সৌরভের জন্যই দিল্লি দলটা পাল্টে গেছে? স্টেট ব্যাটে সৌরভের জবাব,"আমি একা তো পারব না। আমি খেলব না, আর আমি খেলিও না। টিম পাল্টায় যারা মধ্যিখানে খেলে তাদের জন্য। আর আপাতত দিল্লির পারফরম্যান্স ভালো। দেখা যাক। সবারই ভূমিকারয়েছে। একা কারোর জন্য পাল্টায় না।"

সেই সঙ্গে ঋষভ পন্থের ভূয়সী প্রশংসা শোনা গেল সৌরভের মুখে। এবারের বিশ্বকাপে ১৫ জনের দলে সুযোগ না পেলেও পন্থের সামনে অনেক সময় পড়ে রয়েছে বলেই মন্তব্য করলেন মহারাজ। তাঁর মতে, "পন্থ অসাধারণ ক্রিকেটার। ওর বয়স সবে ২০ বছর। এখনই এত কিছু চিন্তার নেই। এখন তো আর বিশ্বকাপে যাবে না। যদি না কেউ চোট পায়। সেই নিয়ে আর ভেবে লাভ নেই। কিন্তু এটাই ওর কাছে সবকিছু শেষ নয়। সবে কুড়ি বছর হয়েছে।"

বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ার পর পন্থকে কী বলেছিলেন সৌরভ? স্পষ্ট করে না কিছু বললেও হতাশ না হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার পরামর্শই হয়তো দিয়েছেন। সৌরভ শুধু বললেন, "ওর সঙ্গে (ঋষভ পন্থ)মানে প্লেয়ারদের সঙ্গেই তো থাকি সারাক্ষন। কথা তো হয়ই।" রাজস্থানের বিরুদ্ধে ৩৬ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলে দিল্লিকে জয় এনে দেওয়ার পর ঋষভ পন্থকে কোলে তুলে নিয়েছিলেন মেন্টর সৌরভ গাঙ্গুলি। সেই ছবিটা টুইটও করেছেন মহারাজ। কোনও পরিকল্পনা নাকি মুহূর্তের অভিব্যক্তি? বাপি বাড়ি যা ঢঙে সৌরভ বললেন, "এরকম মোমেন্ট তৈরি হয় মাঠে। আমি তো জানতামই না জিতব কিনা ম্যাচটা।" তবে কি আইপিএলে চেন্নাইয়ের দৌড় থামাতে পারবে দিল্লি। এর উত্তরে অবশ্য ডিপ্লোম্যাটিক উত্তর সৌরভের।  

তেমনই কেকেআর নিয়েও মুখ খুললেন সৌরভ। পর পর পাঁচ ম্যাচ হেরে এবারের আইপিএলের প্লে-অফে আদৌ কলকাতা যেতে পারবে কিনা তা নিয়ে আশঙ্কার কালো মেঘ। এমনটা হতেই পারে বলছেন মহারাজ। তিনি বলেন, "কেকেআর খুব ভালো দল। এটা মাত্র চার-পাঁচটা ম্যাচের ব্যাপার।এই খেলাটা এমনই। আর খেলায় এমন হতেই পারে। তবে কেকেআর দারুন দল।"

আরও পড়ুন - জেল্লা হারাবে আইপিএল! দেশে ফিরে যাচ্ছেন একাধিক তারকা

.