নিজস্ব প্রতিনিধি: বিরাট কোহলিদের (Viart Kohli) আগামী গন্তব্য ইংল্যান্ড। রবি শাস্ত্রীর (Ravi Shastri) শিষ্যরা প্রায় চার মাসের লম্বা সফরে যাচ্ছে ব্রিটিশ মুলুকে। আগামী ১৮-২২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (ICC World Test Championship Final) খেলবে। এরপর কোহলি অ্যান্ড কোং জো রুটের (Joe Root) ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা আবহে বিদেশ সফর মানেই কোহলিদের মেনে চলতে হবে কঠোর নিয়মকানুন। লন্ডনে পা রাখার আগে ভারতের মাটিতেই শুর হয়ে যাবে টিমের কোয়ারেন্টিন পর্ব। এই প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআই-কে বোর্ডের এক সূত্র জানাচ্ছে, ইংল্যান্ডের বিমান ধরার আগে দেশের মাটিতে সকল প্লেয়ারকে তিনবার আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। নেগেটিভ রিপোর্ট নিয়েই মুম্বইতে আসতে হবে। প্রায় সকল প্লেয়ারকেই করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার জন্য বলে দেওয়া হয়েছে। ১৯ মে মুম্বইতে পুরো টিম ইন্ডিয়া চলে আসবে। এরপরে শুরু হবে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব। তারপর ২ জুন ইংল্যান্ড রওনা দেবে কোহলি অ্যান্ড কোং। 


আরও পড়ুন: IPL 2021 শুরুর আগে ক্রিকেটারদের COVID-19 প্রতিষেধক নেওয়ায় ছিল তীব্র অনীহা!


লন্ডনে যাওয়ার আগে কোহলিদের রোডম্যাপ নিয়ে সংবাদ সংস্থা এএনআই কিছুদিন আগেই কথা বলেছিল বোর্ডের এক আধিকারিকের সঙ্গে। তিনি বলেছিলেন, "ভারত সরকার এখন ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে দ্বিতীয় ডোজ নিয়ে। বিসিসিআই এই নিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছে। চেষ্টা করছি, খেলোয়াড়দের দ্বিতীয় ডোজের টিকা ইংল্যান্ডে গিয়ে দেওয়ানোর ব্যাপারটা যাতে নিশ্চিত করা যায়। যদি সেদেশের সরকার ইংল্যান্ডে গিয়ে টিকাকরণের অনুমোদন না দেয়, তাহলে আমাদেরই ভারত থেকে দ্বিতীয় ডোজের টিকা সঙ্গে করে নিয়ে যেতে হবে। দেখা যাক আগামী দিনে বিষয়টা কী দাঁড়ায়!"