IPL 2021 শুরুর আগে ক্রিকেটারদের COVID-19 প্রতিষেধক নেওয়ায় ছিল তীব্র অনীহা!

আইপিএল শুরুর আগেই ভারতীয় ক্রিকেটারদের করোনা প্রতিষেধক নিতে বলা হয়েছিল।

Updated By: May 15, 2021, 04:14 PM IST
IPL 2021 শুরুর আগে ক্রিকেটারদের COVID-19 প্রতিষেধক নেওয়ায় ছিল তীব্র অনীহা!

নিজস্ব প্রতিনিধি: করোনা সংক্রমণের দাপটে মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছে এবারের আইপিএল (IPL 2021)। ভারতীয় ক্রিকেটারদের সামনে এখন মিশন ইংল্যান্ড। আগামী মাসে বিদেশ সফরে যাওয়ার আগে বিরাট কোহলিরা (Virat Kohli) এখন নিজেদের উদ্যোগে করোনা টিকার প্রথম ডোজ নিতে শুরু করে দিয়েছেন। দ্বিতীয় ডোজ ইংল্যান্ডে গিয়েই নেবেন তাঁরা। 

দ্য টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট বলছে, আইপিএল শুরুর আগেই ভারতীয় ক্রিকেটারদের করোনা প্রতিষেধক নিতে বলা হয়েছিল, কিন্তু অনেকেরই টিকা নেওয়ায় ছিল তীব্র অনীহা! কিন্তু এখন প্রায় ইংল্যান্ডগামী সব ক্রিকেটারই পালা করে টিকা নিতে শুরু করেছেন। সূত্রকে উদ্ধৃত করে সেই রিপোর্টে বলা হয়েছে, "প্লেয়ারদের করোনা টিকা নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, কিন্তু তারা অনিচ্ছা প্রকাশ করে। যদিও দোষটা তাদের নয়, এটা সচেতনতার অভাব। তারা মনে করেছিল বায়ো বাবলে ঢুকে পড়লে এতটাই সুরক্ষিত থাকবে যে, টিকা নেওয়ার প্রযোজন হবে না। আচমকাই পরিস্থিতি হাতের বাইরে চলে গেল।"

আরও পড়ুন: ক্রিকেটের এই ফর্ম্যাটে আর খেলতে চাইছেন না Bhuvneshwar! 'সুইং কিং'কে নিয়ে উঠে আসছে চাঞ্চল্যকর রিপোর্ট

রিপোর্টে আরও বলা হয়েছে যে, ক্রিকেটাররা এটাই ভেবেছিলেন যে, টিকা নিলে যদি জ্বর আসে তাহলে তাঁদের প্র্যাকটিস মাটি হয়ে যাবে। সেজন্যও অনেকে টিকা থেকে নিজেকে দূরে রেখেছিলেন। কিন্তু বিদেশি ক্রিকেটারদের মধ্যে টিকা নেওয়ার প্রবণতা দেখা গেলেও, আইনি জটিলতার জন্য তাঁদের টিকা দেওয়া হয়নি।

লন্ডনে যাওয়ার আগে কোহলিদের রোডম্যাপ নিয়ে সংবাদ সংস্থা এএনআই কথা বলেছিল বোর্ডের এক আধিকারিকের সঙ্গে। তিনি বলছেন, "ভারত সরকার এখন ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে দ্বিতীয় ডোজ নিয়ে। বিসিসিআই এই নিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছে। চেষ্টা করছি, খেলোয়াড়দের দ্বিতীয় ডোজের টিকা ইংল্যান্ডে গিয়ে দেওয়ানোর ব্যাপারটা যাতে নিশ্চিত করা যায়। যদি সেদেশের সরকার ইংল্যান্ডে গিয়ে টিকাকরণের অনুমোদন না দেয়, তাহলে আমাদেরই ভারত থেকে দ্বিতীয় ডোজের টিকা সঙ্গে করে নিয়ে যেতে হবে। দেখা যাক আগামী দিনে বিষয়টা কী দাঁড়ায়!" 

.