জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনূর্ধ্ব ১৯ মহিলাদের বিশ্বকাপের ফাইনালে সেরা হয়েছিলেন চুঁচুড়ার মেয়ে তিতাস সাধু। তাঁর দাপুটে পারফরম্যান্সের সুবাদেই ভারত পরাজিত করেছিল ব্রিটিশদের। বিশ্বজয়ী তিতাসের হাত ধরেই ভারতীয় ক্রিকেট দল পেল এশিয়ান গেমসে সোনা (Asian Games 2023)। তাঁর দুর্দান্ত স্পেলেই ভারত ১৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কাকে। সোমবার ফের চিনে ইতিহাস লিখেছে ভারত। ফের চর্চায় বঙ্গকন্যা তিতাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Asian Games 2023: কামাল করলেন বাংলার মেয়ে তিতাস, চিনের মাটিতে তেরঙা উড়িয়ে এশিয়াডে সোনা ভারতের


ভারতের ১১৬ রান তাড়া করতে নেমে, মাত্র পাঁচ ওভারের মধ্যে ১৪ রানে শ্রীলঙ্কা হারিয়ে ফেলে তিন উইকেট। সৌজন্যে বাংলার মেয়ে তিতাস। তিনিই ধসিয়ে দেন টপ অর্ডার। ম্য়াচের সেরা তিতাতের গলায় উঠেছে সোনার পদক। কন্য়ার সাফল্যে গর্বিত পিতা। তিতাসের বাবা রণদীপ সাধু যদিও মেয়ের ভালো পারফরম্যান্সের ব্য়াপারে আত্মবিশ্বাসী ছিলেন। 


এদিন তিতাসের বাবা জি ২৪ ঘণ্টা ডিজিটালকে টেলিফোনে বলেন, 'নিঃসন্দেহে এক অসাধারণ গর্বের মুহূর্ত, মেয়ের কৃতিত্বে খুবই ভালো লাগছে। ওর ভালো করারই কথা ছিল। আসলে প্রস্তুতি ভালো থাকলে, পরীক্ষায় ফল ভালোই হয়। যদি না তার মাথার গন্ডগোল হয়ে যায় এবং পরীক্ষায় প্রশ্নপত্রের উত্তর লিখতে না পারে! দেখুন ও বড়দের সঙ্গে খেলল। এবং এশিয়ান গেমসে সব বড় বড় প্লেয়ার ও নামি তারকারা ছিল। মোটেই সহজ ব্য়াপার ছিল না। তিতাস মাথা ঠান্ডা রেখে খেলেছে। তবে এই কৃতিত্ব কিন্তু পুরো দলেরই। একটা বাচ্চা মেয়েকে কোনও চাপ না দিয়ে খেলিয়েছে টিম। এটা অবশ্যই বড় ব্য়াপার।' তিতাসের বাবার কাছে জানতে চাওয়া হয়েছিল যে, মেয়ে ফিরলে কীভাবে সেলিব্রেট করবেন বাবা? যার উত্তরে রণদীপ বলেন, ' মেয়ে আসলে কিন্তু সেলিব্রেশনের কোনও সময় নেই। কারণ ও বাংলা দলের হয়ে খেলতে বেরিয়ে যাবে। সামনেই লম্বা মরসুম রয়েছে। তিতাস অনূর্ধ্ব-১৯, ২৩ ও সিনিয়র টিমে রয়েছে। এর মধ্যেই যদি আন্তর্জাতিক ডাক আসে, তাহলে তো অন্য ব্য়াপার। আসলে এই মরসুম শেষ হতে হতে সেই ফেব্রুয়ারি-মার্চ।' 


এবারের এশিয়া অন্য় একটি কারণে খুব গুরুত্বপূর্ণ। এশিয়াডে ফের ক্রিকেট ফিরেছে। ২০১৪ সালে ইনচিয়নে এশিয়াডে শেষবার ক্রিকেটের আসর বসেছিল। তবে ২০১৮ সালে জাকার্তা এশিয়াড থেকে ক্রিকেট বাদ পড়েছিল। এশিয়াডে ক্রিকেট ফিরতেই ভারতের মেয়েরা লিখল ইতিহাস। তাঁদের হাত ধরেই ভারত এই প্রথম ক্রিকেট থেকে এশিয়াডে পেল সোনা।



আরও পড়ুন: Mohammed Shami: 'সবচেয়ে আন্ডাররেটেড'! এই শব্দেই শামির প্রশংসায় প্রাক্তন মহারথীরা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা)