Mohammed Shami: 'সবচেয়ে আন্ডাররেটেড'! এই শব্দেই শামির প্রশংসায় প্রাক্তন মহারথীরা

Mohammad Kaif And Yusuf Pathan Says Mohammed Shami Is Most Underrated: মহম্মদ শামি 'আন্ডাররেটেড'! অর্থাৎ যাঁর প্রকৃত মূল্যায়ন হয় না বা যে উপেক্ষিত। শামির প্রশংসায় 'আন্ডাররেটেড' শব্দই বেছে নিলেন দেশের দুই প্রাক্তন।

Updated By: Sep 23, 2023, 05:22 PM IST
Mohammed Shami: 'সবচেয়ে আন্ডাররেটেড'! এই শব্দেই শামির প্রশংসায় প্রাক্তন মহারথীরা
শামির প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তনরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের (India vs Australia), প্রথম ম্যাচেই ভারত পাঁচ উইকেটে দুরন্ত জয় পেয়েছ। মোহালিতে বল হাতে আগুন জ্বেলেছেন জাতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। এদিন টস জিতে ভারত প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়াকে। অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে ২৭৬ রান তোলে স্কোরবোর্ডে। শামি ৫১ রানে তুলে নেন পাঁচ উইকেটে। একদিনের আন্তর্জাতিক কেরিয়ারে এই নিয়ে দু'বার পাঁচ উইকেটের স্বাদ পেলেন শামি। এটিই তাঁর সেরা পঞ্চাশ ওভারের ফরম্য়াটে সেরা বোলিং পরিসংখ্যান। শামি বুঝিয়ে দিলেন তাঁকে আজও আলাদা করে গুরুত্ব দিতেই হবে। মিচেল মার্শ (Mitchell Marsh),  স্টিভ স্মিথ (Steve Smith), মার্কাস স্টোইনিস (Marcus Stoinis), ম্যাথিউ শর্ট (Matthew Short) ও সিন অ্য়াবট (Sean Abbott) শিকার হন শামির। এবার শামির ভূয়সী প্রশংসা করলেন ভারতের দুই প্রাক্তন তারকা-মহম্মদ কাইফ (Mohammad Kaif) ও ইউসুফ পাঠান (Yusuf Pathan)।

আরও পড়ুন: WATCH: বারাণসীতে ৪৫১ কোটির ক্রিকেট স্টেডিয়াম! মোদী-যোগীর অনুষ্ঠানে সচিন-কপিলরা

কাইফ ট্যুইটারে লেখেন, 'একথা সহজেই বলতে পারি যে, শামি বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড পেসার। আমার জন্য ও বিশ্বকাপের নায়ক। ভাইকে হাল্কা ভাবে নেবেন না। ফাইফারের জন্য় শুভেচ্ছা।' কাইফের সুর ধরে পাঠান লেখেন, 'আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ ফাইফারের জন্য শুভেচ্ছা শামি। নিঃসন্দেহে সবচেয়ে আন্ডাররেটেড জোরে বোলার ও।' আগামিকাল অর্থাৎ রবিবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্য়াচ হবে ২৭ সেপ্টেম্বর (বুধবার)। প্রথম ওয়ানডে  জয়ের রেশ আরও মধুর হয়েছে ভারতের। বলা ভালো আইসিসি দিয়েছে ঐতিহাসিক এক সংবাদ। ঘরের মাঠে আসন্ন পঞ্চাশ ওভারের বিশ্বকাপের আগেই ভারত হয়ে গেল তিন ফরম্যাটে বিশ্বের এক নম্বর দল। টেস্ট এবং টি-টোয়েন্টিতে ভারত আগেই মগডালে উঠে বসেছিল। এবার একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে (১১৫ রেটিং পয়েন্ট) গদিচ্যুত করে ভারত (১১৬ রেটিং পয়েন্ট) ছিনিয়ে নিল সিংহাসন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়ে দিল ট্যুইট করে। দক্ষিণ আফ্রিকার পর বিশ্বের দ্বিতীয় দল হিসেবে ভারত এই ইতিহাস লিখল।  ২০১২ সালে রামধনু দেশ এই রেকর্ড করেছিল। 

আরও পড়ুন: Team India: 'চক দে ইন্ডিয়া', তিন সংস্করণেই এখন ১ নম্বর রোহিতরা! দ্বিতীয় স্থানে কারা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা)

.