নিজস্ব প্রতিবেদন: ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে যুব বিশ্বকাপের মেগা ফাইনাল। এমন কঠিন ম্যাচের আগে বৃহস্পতিবার যশ ধুলের দলকে উজ্জীবিত করলেন বিরাট কোহলি। ভার্চুয়াল পদ্ধতিতে ছোট ভাইদের সঙ্গে অনেকটা সময় কাটালেন ওঁদের ‘বিরাট ভাইয়া’। দিলেন মহা মূল্যবান পেপটক। স্বভাবতই ভারতের প্রাক্তন অধিনায়কের সঙ্গে কথা বলার সুযোগ পেয়ে আরও উজ্জীবিত হয়েছে টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ প্রজন্ম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০৮ সালে এই বিরাটের হাতেই উঠেছিল অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। এরপর বাকিটা ইতিহাস। ভারতীয় টেস্ট দলের সর্বকালের সেরা অধিনায়ককে তরুণ প্রজন্মের কথা বলার অনুরোধ জানানো হয়েছিল। এনসিএ-এর বর্তমান ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণের আবেদনে এক কথায় রাজি হয়ে যান সদ্য প্রাক্তন অধিনায়ক। এরপর অনেকটা সময় দুরন্ত ছন্দে থাকা যুব দলের সঙ্গে সময় কাটান কোহলি। চাপের মধ্যে কীভাবে সেরা পারফরম্যান্স করতে হয় সেই বিষয় নিয়েই বেশি কথা বলেছেন বিরাট। চলতি যুব বিশ্বকাপে শুরু থেকেই দারুণ ফর্মে আছে ভারতীয় দল। সেটা মনে রেখে আত্মবিশ্বাসের সঙ্গে ভাইদের ফাইনাল খেলার পরামর্শ দিয়েছেন ‘কিং কোহলি’।



আরও পড়ুন: U19 World Cup, INDU19vsAUSU19: কোন স্ট্রাটেজিতে অস্ট্রেলিয়া বধ? মুখ খুললেন অধিনায়ক Yash Dhull


আরও পড়ুন: INDvsWI: কোভিড আতঙ্কের মধ্যেই মাঠে নেমে পড়ল Rohit-এর Team India


অনুর্ধ্ব ১৯ দলের অফ স্পিনার কৌশল তাম্বে ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ফাইনালের আগে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেলাম। তাও আবার সর্বকালের সেরা ক্রিকেটারের কাছ থেকে।‘ দলের অলরাউন্ডার হর্ষবর্ধন হাঙ্গারগেকরও তাঁর সতীর্থের মতো উল্লসিত। এই তরুণ লিখেছেন, ‘বিরাট ভাইয়ার সঙ্গে এমন আলোচনা আজীবন মনে থাকবে। শুধু ক্রিকেট নয়, ভাল মানুষ হিসেবে বেঁচে থাকার ক্ষেত্রে পরামর্শগুলো খুবই মূল্যবান।‘



শুধু তো বাইশ গজে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই নয়, মাঠের বাইরে এই যুব দলকে কোভিডের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। তবুও সব বাধা পেরিয়ে চলতি যুব বিশ্বকাপে এগিয়ে চলেছে যশ ধুলের দল।


ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাওয়ার আগে এই তরুণরা রোহিত শর্মার পরামর্শ পেয়েছিলেন। এ বার তাঁদের সঙ্গে খোলামেলা আড্ডা দিলেন আর এক তারকা কোহলি। ফলে আত্মবিশ্বাস তো বাড়বেই। এ বার শুধু কাপ জয়ের অপেক্ষা।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App