ওয়েব ডেস্ক: গতবার উয়েফা বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন লিওনেল মেসি। তার আগেরবার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এবার নতুন কাউকে দেখা যাবে? নাকি এই দুজনের কারও হাতে উঠবে ইউরোপ-সেরার পুরস্কার? উত্তরটা জানতে অপেক্ষা করতে হবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত। উয়েফা ইতিমধ্যে প্রকাশ করেছে ১০ জনের সংক্ষিপ্ত তালিকা। উয়েফা বর্ষসেরার পুরস্কার মেসির হাতে উঠেছে দুবার, রোনাল্ডো পেয়েছেন একবার। ইউরোজয়ী পর্তুগিজ স্ট্রাইকারের সামনে গোল সমান করার সুযোগ। মেসি-রোনাল্ডোর সঙ্গে সংক্ষিপ্ত তালিকায় আছেন সদ্য সমাপ্ত ইউরোয় আলো ছড়ানো ওয়েলসের উইঙ্গার গ্যারেথ বেল, রয়েছেন ফরাসি স্ট্রাইকার আঁতোয়া গ্রিজমানও। ইউরোর পারফরম্যান্স দিয়ে এই তালিকায় জায়গা করে নিয়েছেন পর্তুগিজ ডিফেন্ডার পেপেও। মেসির বার্সা-সতীর্থ লুইস সুয়ারেজও আছেন সংক্ষিপ্ত তালিকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন অলিম্পিকে সবথেকে কম বয়সে পদক জেতা মানুষটার বয়স জানেন?


এই ১০ জনের নামের তালিকাটি তিনজনে নেমে আসবে আগামী ৫ আগস্ট। ২৫ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়নস লিগের ড্রয়ের দিন জানা যাবে এবারের বিজয়ীর নাম। তার আগে একঝলকে দেখে নিন, সেরা দশে আছেন যাঁরা -


ক্রিস্টিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, গ্যারেথ বেল, লুইস সুয়ারেজ, জিয়ানলুইগি বুঁফো, আঁতোয়া গ্রিজমান, টনি ক্রুস, টমাস মুলার, ম্যানুয়েল নয়্যার এবং পেপে।