নিজস্ব প্রতিনিধি : বিশ্বকাপের ভরা মঞ্চে পেনাল্টি মিস করেছেন তিনি। কিন্তু বিশ্বকাপের এই মঞ্চেই ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করে স্পেনের বিরুদ্ধে দলকে সমতায় ফিরিয়েছিলেন সেই তিনিই। ডি-বক্সের আশেপাশে সেট পিস নেওয়ার ক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কতটা শক্তিশালী, বিশ্বের প্রায় সব দলই সেটা জানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  জানলা খুললেই রোনাল্ডোকে দেখতে পাচ্ছেন মেসি!


রোনাল্ডোর প্রতিষেধক হিসাবে দিয়েগো গডিনকে ব্যবহার করতে চাইছে উরুগুয়ে। গডিনকে দিয়েই নক-আউট পর্বের ম্যাচে উরুগুয়ের কোচ রোনাল্ডো-বধের ছক কষছেন। ফলে আজকের ম্যাচে গডিন যে নিজের বোতলে রোনাল্ডোকে বন্দি করার চেষ্টায় থাকবেন, সেটা বলাবাহুল্য। উরুগুয়ের রক্ষণভাগ অবশ্য সিআরসেভেনের আরও একটা বিশেষ শক্তি নিয়ে চিন্তিত। 


আরও পড়ুন-  বিশ্বকাপে আজ শুরু শেষ ষোলো, প্রথমদিনেই নামছেন মেসি-রোনাল্ডো


বক্সের আশেপাশে আজ রোনাল্ডোকে ট্যাকেল করার ব্যাপারে উরুগুয়ের ডিফেন্স সতর্ক থাকবে। উরুগুয়ের মিডফিল্ডার মাতিয়াস ভেকিনো বলছিলেন, বিপক্ষ দলে ফ্রি-কিক নেওয়ার ওস্তাদ থাকলে আলাদা পরিকল্পনা রাখতে হয়। আমরা আজ রোনাল্ডোকে বক্সের আশেপাশে ফাউল করার ব্যাপারে সতর্ক থাকব। ডি-বক্সের আশেপাশে ফ্রি-কিক পেলে রোনাল্ডো সত্যি ভয়ঙ্কর। আজ পর্তুগালের বিরুদ্ধে ম্যাচে উরুগুয়ের যাবতীয় পরিকল্পনা ঘিরে যে শুধুই রোনাল্ডো, তা যেন বুঝিয়ে দিয়ে গেলেন ভেকিনো।