বিশ্বকাপে আজ শুরু শেষ ষোলো, প্রথমদিনেই নামছেন মেসি-রোনাল্ডো

শেষ আটের লড়াইয়ে মেসি-রোনাল্ডো দ্বৈরথ কিন্তু দেখা যেতে পারে রাশিয়ায় ফুটবলযুদ্ধে।

Updated By: Jul 1, 2018, 05:25 AM IST
বিশ্বকাপে আজ শুরু শেষ ষোলো, প্রথমদিনেই নামছেন মেসি-রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে আজ ব্লকব্লাস্টার স্যাটারডে। গ্রুপ পর্ব শেষে শুরু শেষ ষোলোর লড়াই। কাজানে সম্মুখ সমরে ফ্রান্স ও আর্জেন্টিনা। অন্য দিকে আমনে সামনে উরুগুয়ে ও পর্তুগাল। প্রথম দিনেই মাঠে নামছেন মেসি-রোনাল্ডো-গ্রিজম্যান-সুয়ারেজরা।

আরও পড়ুন- শেষ ষোলোর লড়াইয়ে কে কার মুখোমুখি

ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় মেসির আর্জেন্টিনা নামবে অ্যান্তোনিও গ্রিজম্যানের ফ্রান্সের বিরুদ্ধে। গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে আর্জেন্টিনা। একটা সময় মনে হয়েছিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেবেন মেসি। খাদের কিনারা থেকে প্রি-কোয়ার্টারে আর্জেন্টাইনরা। অন্যদিকে গ্রুপে পর পর দুটো ম্যাচ জিতে শেষ ম্যাচে ডেনমার্কের সঙ্গে ড্র করে করে শেষ ষোলোয় ফরাসিরা। বিশ্বকাপের অন্যতম হেভিওয়েট দলের বিরুদ্ধে মাঠে নামবেন মেসিরা। ইউরোপ বনাম লাতিন আমেরিকার লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি মেসি না গ্রিজম্যান? সবার নজরে কাজান অ্যারেনায়।    

আরও পড়ুন - দল বাছলেন রাশিয়ায় যাওয়া সাংবাদিকরা, মেসি নেই!

ভারতীয় সময় রাত সাড়ে এগারোটায় সোচিতে মহারণে মুখোমুখি পর্তুগাল-উরুগুয়ে। গ্রুপের তিন ম্যাচ জিতেই নক আউট পর্বে এসেছেন লুই সুয়ারেজ, এডিনসন কাভানি, দিয়েগো গোডিনরা। অন্যদিকে বেশ কষ্ট করেই শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে পর্তুগাল। তবে পর্তুগিজদের স্বপ্ন দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গ্রুপ পর্বে একাই চার গোল করে ফেলেছেন সিআর সেভেন। অন্যদিকে অস্কার তাবারেজের ছেলেরাও তৈরি রোনাল্ডোকে আটকে শেষ আটে জায়গা করে নিতে। টেক্কা দিতে তৈরি ফের্নান্দো স্যান্টোসের দলও।

আরও পড়ুন -  মারাদোনার 'খুনি'কে খুঁজে দিলে পুরস্কার ১০ হাজার ডলার

আন্ডারডগদের বিশ্বকাপে রাশিয়ায় সুপার স্যাটারডে থেকে বিদায় নিতে হবে কোনও দুই স্টারকে। শনিবারের পর মেসি-রোনাল্ডো-সুয়ারেজ-গ্রিজম্যান এই চার তারকার মধ্যে দু'জন রাশিয়ায় থেকে যাবেন আর দুই তারকাকে দেশে ফেরার বিমান ধরতে হবে। তবে শেষ আটের লড়াইয়ে মেসি-রোনাল্ডো দ্বৈরথ কিন্তু দেখা যেতে পারে রাশিয়ায় ফুটবলযুদ্ধে।

.