জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রুপ 'এইচ'-এ মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া (Uruguay vs South Korea)। চলতি কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) দুই দলের প্রথম ম্যাচেই সাক্ষী থাকল হতাশা। বৃহস্পতিবার দোহার এডুকেশন স্টেডিয়ামে নিস্ফলা ম্যাচে ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট। ১৯৩০ ও ৫০ সালের চ্যাম্পিয়ন দল উরুগুয়ে ১৪ তম বিশ্বকাপে অংশ নিয়েছে। ২০১৮ সালে শেষবার শেষ আটা ওঠা দল খেলল। অন্যদিকে দক্ষিণ কোরিয়া তাদের ১১তম বিশ্বকাপ অভিযানে নেমেছে। টুর্নামেন্টের ইতিহাসে তাদের সেরা পারফরম্যান্স এসেছিল ২০১০ সালে। সেমিফাইনালিস্ট হয়েছিল উরুগুয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Switzerland vs Cameroon | FIFA World Cup 2022: ক্যামেরুনের ভূমিপুত্রই হারিয়ে দিল তাদের, গোলদাতা করলেন না কোনও সেলিব্রেশেন!




এদিন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে গোটা ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করেছিল উরুগুয়ে। গোলমুখী শট থেকে বল পজেশন হয়ে পাস! সব বিভাগেই সং হিউং মিনদের থেকে এগিয়ে ছিলেন সুয়ারেজ-কাভানিরা। সুযোগ বেশি পেয়েও কিন্তু কাজে লাগাতে পারল না দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। প্রথমার্ধে দুই দলই একাধিক সুযোগ পায়। কিন্তু কাজের কাজটা কেউই করতে পারল না। কিম মিন-জে দক্ষিণ কোরিয়ার হয়ে ও উরুগুয়ের হয়ে ফেডেরিকো ভালভার্দে-দিয়েগো গডিনদের জন্য ম্যাচ ছিল দুর্ভাগ্যজনক। গোলের দেখা পেয়েও পেলেন না তাঁরা। গ্রুপ 'এইচ'-এ পরের ম্যাচে মুখোমুখি হবে পর্তুগাল ও ঘানা। এখন সারা বিশ্বের চোখ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের দিকে। রোনাল্ডো তাঁর কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নামছেন। গোটা বিশ্বের সিআর সেভেন ফ্যানরা তাকিয়ে তাঁর দিকে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)