জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলিকে (Virat Kohli) টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দল থেকে ছেঁটে ফেলা উচিত। কিছুদিন আগে বিতর্কিত মন্তব্য করে বোমা ফাটিয়ে ছিলেন কপিল দেব (Kapil Dev)। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়কের প্রশ্ন ছিল রবিচন্দ্রন অশ্বিনকে যদি টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়, তাহলে কেন সাম্প্রতিক ফর্মের বিচারে 'কিং কোহলি'কে টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হবে না? কপিলের এই মন্তব্য আইসিসি তাদের ইনস্টাগ্রামে তুলে ধরেছিল। আর সেখানে কমেন্ট সেকশনে এসে নিজের মন্তব্য জানিয়ে যান অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা (Usman Khawaja)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোহলিকে নিয়ে কপিলের বিতর্কিত মন্তব্যের উপহাস করলেন তিনি। খোয়াজা এসে লেখেন, "১৪০-এর কাছাকাছি স্ট্রাইক রেটে ৫০ গড়। ভাল সিদ্ধান্ত, অস্ট্রেলিয়া রাজি।" খোয়াজা সাফ বুঝিয়ে দেন যে, ভারত যদি অস্ট্রেলিয়ার মাটিতে কোহলিকে ছা়ড়া টি-২০ বিশ্বকাপ খেলতে আসে, তাহলে গতবারের চ্যাম্পিয়ন টিমের নিজেদের ঘরের মাঠে খেলতে সুবিধাই হবে। 



কপিল ওই সাক্ষাৎকারে বলেছিলেন, "হ্যাঁ এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছে যে বিরাটকে প্রায় বাধ্য হয়েই ডাগ আউটে পাঠাতে হবে। যদি বিশ্বের দুই নম্বর স্পিনার বিদেশে টেস্ট না খেলতে পারে, তাহলে ফর্ম হারানো এক সময়ের এক নম্বর ব্যাটারকে খেলিয়ে যাওয়ার কোনও মানেই হয় না।" ইদানিং মাঝেমধ্যেই 'বিশ্রাম' নিচ্ছেন বিরাট। আর তাঁর বদলে সুযোগ পাওয়া একাধিক তরুণ রান করে যাচ্ছেন। সেটা মাথায় রেখে প্রাক্তন ভারত অধিনায়ক বলেছিলেন, "বিরাট একেবারেই প্রত্যাশা অনুসারে পারফরম্যান্স করতে পারছে না। মারকাটারি ব্যাটিংয়ের জন্যই তো ও সুনাম অর্জন করেছিল, কিন্তু এখন ও নিজের যোগ্যতা অনুসারে খেলতে পারছে না। তাই ওকে বাদ দিয়ে তরুণদের সুযোগ দেওয়া উচিত।" কপিলের সুরেই পরে গলা মেলান অজয় জাদেজা ও ভেঙ্কটেশ প্রসাদ।


আরও পড়ুন: SL vs AUS: ৩০ বছর পর অজিদের বিরুদ্ধে ৫০০ রান করে টেস্ট জিতল শ্রীলঙ্কা


আরও পড়ুনCristiano Ronaldo: 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিক্রির জন্য নয়'! জানিয়ে দিলেন ম্যান ইউ ম্যানেজার