জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত শনিবার ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। আর রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোংয়ের দেশে ফিরতে লেগে গেল বৃহস্পতিবার। চারদিন পর ভুবনজয়ীরা ফিরলেন দেশে। বার্বাডোজে পুরো দলই আটকে পড়েছিল। সেখানে তাণ্ডব চালিয়েছে হারিকেন বেরিল (Hurricane Beryl)। অবশেষে সব বাধা কাটিয়ে ভারত ঘরে ফিরেছে। ১৬ ঘণ্টার বিমানযাত্রার পর স্বাভাবিক ভাবেই সকলেরই খিদে পেয়ে গিয়েছিল। তবে দলের দুই মহারথী বিরাট কোহলি ও রোহিতই এলেন খবরের শিরোনামে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'নেই খাবার-জল, জেনারেটরের ডিজেলও শেষ!', ১০৫ ঘণ্টা পর রোহিতরা ফিরছে দেশে


চার্টাড ফ্লাইটে সওয়ার হয়ে বার্বাডোজ থেকে সরাসরি দিল্লি এসেছেন রোহিতরা। বিমানবন্দর থেকে রাহুল দ্রাবিড়রা খানিক বিশ্রাম নেওয়ার জন্য় চলে গিয়েছিলেন আইটিসি মৌর্য হোটেলে। সেখানেই ব্রেকফাস্টের আয়োজন করা হয়েছিল টিমের জন্য়। চাণক্যপুরীর হোটেলে পা রাখার আগে রোহিত, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা ভাংড়ার তালে খানিক কোমরও দুলিয়েছেন। নেচেই তাঁরা সোজা ঢুকে পড়েন হোটেলে। দেশের যে কোনও পাঁচতারা হোটেলেই খাওয়াদাওয়ার রাজকীয় আয়োজন থাকে, আইটিসি মৌর্যও স্বাভাবিক ভাবেই তার ব্য়তিক্রম নেই। 





আরও পড়ুন:'কুম্ভকর্ণ তাসকিন', ভারত ম্যাচের টিমবাসই ধরতে পারেননি! ফুঁসছেন বাংলাদেশের সহ-অধিনায়ক



প্রাতঃরাশে ছিল দুর্দান্ত সব হোটেলের বানানো ট্রাফল, অ্যাসর্টেড চকোলেট-কোটেড নাটের পর মতো লোভনীয় খাবার। এছাড়াও বানানো হয়েছিল থ্রি-টিয়ার একটি বিশেষ কেক। ভারতীয় দলের জার্সির রঙের সঙ্গে মানিয়েই কেক রাঙানো হয়েছিল। তার মাথায় রাখা হয়েছিল টি-২০ বিশ্বকাপের ট্রফির আদলে তৈরি একটি হোয়াইট চকোলেটের ট্রফি। মিলেটের অনেক পদ রাখা হয়েছিল খেলোয়াড়াদের শরীর স্বাস্থ্যের কথা ভেবেই। আবার রসনাতৃপ্তির জন্য় পিস্টাচিও নান খাটাই, সিনামন সুপার পালমিয়ার, চারোলি ও পাপরিকা চিজ ট্য়ুইস্টও। তবে জানা গিয়েছে যে, ডায়েটকে গুলি মেরে বিরাট ডুব দিয়েছিলেন তাঁর অত্য়ন্ত প্রিয় অমৃতসরি ছোলে-বাটুরে। মুম্বইয়ের ছেলে রোহিত বেছে নেন সেখানকার ট্র্যাডিশনাল বড়া পাও। 



রোহিতরা হোটেল থেকে চলে যান ৭ লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে। সেখানে ১০ টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠান হয়েছে। প্রধামন্ত্রী রোহিতদের সংবর্ধনা দিয়েছেন নিজে হাতে। একাধিক ছবিও হয়েছে। সেখানেও ছিল দুর্দান্ত ব্রেকফাস্টের ব্যবস্থা। প্রধানমন্ত্রীর বাড়ি হয়ে ফের রোহিতরা ফিরে আসেন আইটিসি মৌর্যতে। সেখান থেকে টিম দুপুর ২টোর সময়ে চলে যায় দিল্লি বিমানবন্দরে। রোহিতরা উড়ান ধরেন মুম্বইয়ের উদ্দেশ্যে। বিকাল ৫টা নাগাদ তাঁরা চলে যাবেন ওয়াংখেড়ে স্টেডিয়াম। সেখান থেকে ছাড়বে হুড খোলা বাস। সন্ধে ৭টা পর্যন্ত সেই বাসে করে মেরিন ড্রাইভে ট্রফি প্য়ারেড করবে টিম। ঠিক যেমনটা এম এস ধোনির ভারত ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জেতার পর করেছিল। বাসে করেই রোহিতরা ফিরবেন ওয়াংখেড়েতে। সেখানে রয়েছে আবার আধ ঘণ্টার ছোট্ট অনুষ্ঠান। সেই অনুষ্ঠান সেরে তাজ হোটেলে ফিরবে টিম। এরপর সেখান থেকে যে যাঁর ঘরে ফিরবেন। 


 আরও পড়ুন: এক মাসের ব্যবধানে ব্যাক টু ব্যাক 'বড় ম্যাচ'! চলে এল ডুরান্ড ডার্বির মেগা আপডেট


 


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)