Kolkata Derby | Durand Cup 2024: এক মাসের ব্যবধানে ব্যাক টু ব্যাক 'বড় ম্যাচ'! চলে এল ডুরান্ড ডার্বির মেগা আপডেট

Durand Cup Derby 2024: ডুরান্ড ডার্বিতে কবে মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল-মোহনবাগান? দুই দলের সমর্থকদের অপেক্ষায় জোড়া খুশির খবর।  

Updated By: Jul 3, 2024, 09:45 PM IST
Kolkata Derby | Durand Cup 2024: এক মাসের ব্য়বধানে ব্যাক টু ব্যাক 'বড় ম্যাচ'! চলে এল ডুরান্ড ডার্বির মেগা আপডেট
ডার্বি সংক্রান্ত জোড়া সুখবর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যতই জুন-জুলাই জুড়ে ফুটবলপাগল বাঙালিদের চোখ কোপা আমেরিকা (Copa America 2024) ও ইউরো কাপে (UEFA Euro 2024) থাকুক না কেন, শহরের তিন প্রধানও কিন্তু এই সময়ে কলকাতা ময়দান দাপাচ্ছে। জমে গিয়েছে কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League 2024)। সিএফএল (CFL 2024) শুরু হয়ে গিয়েছে ২৫ জুন থেকে। এবার একই গ্রুপে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল-মোহনবাগান। যার মানে গ্রুপ লিগেই হচ্ছে 'বড় ম্য়াচ'! আগামী ১৩ জুলাই যুবভারতীতে খেলছে ইস্টবেঙ্গল-মোহনবাগান (East Bengal vs Mohun Bagan)। মরসুমের প্রথম ডার্বি আপডেট তো আগেই পাওয়া গিয়েছিল, তাহলে মরসুমের দ্বিতীয় ইলিশ-চিংড়ির মহাযুদ্ধ কবে দেখা যাবে? বাংলার ফুটবলপাগল দর্শকদের জন্য় চলে এল ফের বিরাট সুখবর। 

আরও পড়ুন: 'কুম্ভকর্ণ তাসকিন', ভারত ম্যাচের টিমবাসই ধরতে পারেননি! ফুঁসছেন বাংলাদেশের সহ-অধিনায়ক

সব ঠিক থাকলে, এক মাসের ব্য়বধানেই ব্যাক টু ব্যাক 'বড় ম্যাচ' দেখতে চলেছে যুবভারতী ক্রীড়াঙ্গন। কলকাতা লিগের মধ্য়েই ডুরান্ড কাপের সূচি ঘোষণা করে দিয়েছে সেনা। আগামী ২৭ জুলাই থেকে ৩১ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দেশের চার শহরে হবে খেলা। জানা যাচ্ছে ঠিক গতবারের মতোই এবার ক্লেটন সিলভা ও শুভাশিস বসুরা থাকবেন এক গ্রুপে। 'গ্রুপ এ'-তে ১৮ অগস্ট নাকি হতে চলেছে ইস্ট-মোহন ডার্বি। যার মানে এক মাস পেরোতে না পেরোতেই কলকাতার ফুটবল ফিভারে ফুটবে। ১৪ আগস্ট এসিএল ২-এর কোয়ালিফায়ার খেলবে ইস্টবেঙ্গল। সেক্ষেত্র তার ঠিক চারদিন পরেই ডার্বি হলে কিন্তু বেশ চাপেই পড়তে হবে কার্লেস কুয়াদ্রাতের শিষ্য়দের।

বিগত পাঁচবছর একক ভাবে কলকাতা ডুরান্ডের আয়োজন করেছিল। এবার কলকাতা ছাড়াও কোকরাঝাড়, শিলং ও জামশেদপুরে হবে সেনাবাহিনী পরিচালিত এশিয়ার প্রাচীনতম ও বিশ্বের তৃতীয় প্রাচীন ফুটবল টুর্নামেন্টে। এবার ১৩৩ তম সংস্করণ। ২৭ জুলাই উদ্বোধনী ম্য়াচ ও ৩১ অগস্ট ফাইনাল হবে সল্টলেক স্টেডিয়ামে। এবার ডুরান্ডে ২৪টি দল অংশ নেবে। যার মধ্য়ে আইএসএল খেলা ১৩টি দলের সঙ্গে রয়েছে আই-লিগ খেলা ৪টি দল। রাজ্যের লিগ থেকে জোড়া টিমের সঙ্গে সেনাবাহিনীর তিন দল ও বিদেশের জোড়া দল অংশ নেবে ডুরান্ডে। ২৪ দলকে ছ’টি গ্রুপে ভাগ করা হবে। আগামী তিন-চার দিনের মধ্যে সেই গ্রুপ বিন্যাস হয়ে যাওয়ার কথা বলেই খবর।

আরও পড়ুন: ঈশান-সহ ৮ তারকাকে ছেঁটেই ফেলল বিসিসিআই? ফাঁস তালিকায় 'ব্রাত্যজনের রুদ্ধসংগীত'!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.