নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ-একে সিরিজ জয় এবং মোমেন্টম সিরিজের নায়ক হওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, 'ভিভ রিচার্ডসের থেকেও ভাল বিরাট'। ২৪ ঘণ্টাও কাটল না, আরও এক ধাপ এগিয়ে গুন্ডাপ্পা বিশ্বনাথ বলে দিলেন, "সচিনের রেকর্ডও ভেঙে দিতে পারে বিরাট"। প্রথমে ভিভের সঙ্গে তুলনায় এগিয়ে থাকা, আর তারপরই সচিনকেও ছাপিয়ে যাওয়ার মত ভবিষৎ বাণী, ২৪ ঘণ্টার ব্যবধানে বিরাট প্রশংসায় পঞ্চমুখ দুই ক্রিকেট কিংবদন্তী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বিশ্বজয়ের মাঠেই বিশ্বরেকর্ড মাহির


কলকাতায় এক অনুষ্ঠানে এসে গুন্ডাপ্পা বিশ্বনাথ বলেন, "প্রতিটা রেকর্ডই তৈরি হয় ভাঙার জন্য। আমি এতে খুশি এবং আমার মনে হয় সচিনও এতে খুশিই হবে। তবে এখনও অনেকটা পথ বাকি।" আন্তর্জাতিক একদিনের ম্যাচে ৩৫টি শতরান অর্জন করা বিরাট নিয়ে বিশ্বনাথের ভবিষৎ বাণী, "সচিনের রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে বিরাটের।" ভারত অধিনায়কের প্রশংসা করতে গিয়ে তিনি আরও বলেন, "কোহলি ধারাবাহিকতা দেখিয়েছে। ও প্রতিনিয়ত শতরান করছে। সবাই জানে কোহলি কী করতে পারে। ওর প্রতিভা সবাইকে বিস্মিত করেছে। আগ্রাসন, রানের খিদে, সব কিছু মিলিয়ে ও একটা স্বতন্ত্র ধাপ তৈরি করেছে।" 


আরও পড়ুন- নাইটদের নেতৃত্বের ভার নিতে তৈরি লিন


উল্লেখ্য, বিরাটের অনবদ্য ক্রিকেটের সঙ্গেই গোটা দলের সাফল্য নিয়েও খুশি এই কিংবদন্তী ক্রিকেটার। তাঁর মতে, "ঘরের মাঠে সব দেশকেই হারিয়েছে বিরাটের ভারত। দক্ষিণ আফ্রিকাতে এসেও ভারত জয়ের (টেস্ট) খুব কাছেই ছিল। টেস্ট ক্রিকেটে নতুন বলে যেভাবে বোলারদের ব্যবহার করা হয়েছে, তা সত্যিই প্রশংসনীয়। ক্ষেত্র বিশেষে দক্ষিণ আফ্রিকার থেকেও ভাল ভাবে পরিস্থিতিকে ব্যবহার করেছে ভারত।"   


খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়