নিজস্ব প্রতিবেদন : আর মাত্র চার দিন বাকি। ৫ জুন বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকা অবশ্য প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছে। তাদের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। তার পর ভারত। চারদিন আগে থেকেই তাই মাঠের বাইরের খেলা শুরু করে দিল প্রোটিয়ারা। এবার বিরাট কোহলিকে নিয়ে মন্তব্য করে বসলেন তাঁদের এক নম্বর পেসার কাগিসো রাবাডা। আইপিএলের একটি পুরনো ঘটনা তুলে ধরলেন তিনি। তার পর বিরাট কোহলিকে বলে বসলেন অপরিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  বিশ্বকাপের গ্রুপ পর্বে একাধিক দলের পয়েন্ট সমান হলে কী হবে? জেনে নিন নিয়ম



রাবাডা ক্রিকেট খেলেন প্রাণ ঢেলে। অনেক সময়ই তাঁকে আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা যায়। ঠিক যেমনটা মন-প্রাণ নিবেদন করে ক্রিকেটে জড়িয়ে পড়েন বিরাট কোহলি। আবেগের বিচারে দুজনেই একই গোত্রের। কতবার যে রাবাডা মাঠে প্রতিপক্ষ ব্যাটসম্যানের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে মেতেছেন! বিরাট কোহলিও তো এমনই। তাঁকে কেউ খোঁচা দিলে তিনি ছেড়ে কথা বলার পাত্র নন। তাই আইপিএলে একবার রাবাডাকেও ছেড়ে কথা বলেননি ভারতীয় অধিনায়ক। রাবাডার মত, কোহলিকে পাল্টা দিলে তিনি সেটা অনেক সময় হজম করতে পারেন না।


আরও পড়ুন-  ''এত বড় ভুরি, চর্বি ভর্তি গাল নিয়ে ও খেলবে কী করে!'' পাক ক্যাপ্টেনকে ধুয়ে দিলেন আখতার


রাবাডা বললেন, ''দিল্লি-বেঙ্গালুরুর একটি ম্যাচে কোহলি আমার ওভারে চার মারে। তার পর আমার সামনে এসে কিছু একটা বলে। আমি বুঝতে পারিনি। আমিও পাল্টা জবাব দিই। তার পরই ও রাগ দেখাতে শুরু করে। পেশাদার ক্রিকেটে এমন তো হয়েই থাকে। তাতে রাগ দেখানোর মানে তো ও অপরিণত। আমাকে কেউ দুর্বল বললে আমি মেনে নিতে পারি না। উত্তেজিত হয়ে পড়ি।'' উল্লেখ্য, পরের বলটি কোহলির শরীর লক্ষ্য করে করেন রাবাডা। আর সেই ডেলিভারি সামলাতে কোহলিকে কিন্তু হিমশিম খেতে হয়।