জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিবেদন শুরুর আগে পরিসংখ্য়ান। সেই ২০২১ থেকে এশিয়ায় ২৬ ইনিংসে তাঁর ঝুলিতে ৬০৬ রান! গড় ২৮.২৫, স্ট্রাইক রেট ৪৯.৬৭! স্পিনের বিরুদ্ধে তিনি ধুঁকছেন! কথা হচ্ছে বিরাট 'কিং' কোহলিকে (Virat Kohli) নিয়ে! তাঁর ব্য়াট শাসনের রাজপাট আজ অতীত বললেই চলে, রানযন্ত্র একেবারে বিকল হয়ে পড়েছে। হেসে খেলে রান করা ব্য়াটিং মায়েস্ত্রো যেন ভুলেই গিয়েছেন রান কী জিনিস! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ৩১ অক্টোবরই শেষ! ছ'দিন আগে হার্দিকের 'বিরাট ঘোষণা', নীতার সংসারে কি ভাঙনের আগুন?


পুণেতে চলতি ভারত-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্টে, কোহলি মাত্র ১ রান করে মিচেল স্য়ান্টনারের বলে ক্লিন বোল্ড হয়ে যান। জুসি ফুলটস বল পেয়ে, কোহলি কোনাকুনি ক্রস চালাতে গিয়ে উইকেট ছুড়ে দিয়ে এলেন! অনেকের মতে কোহলির কেরিয়ারের সবচেয়ে খারাপ শট এটিই! কোহলিকে ফর্মে ফেরার দাওয়াই দিলেন কিংবদন্তি ক্রিকেটার ও ভারতের প্রাক্তন কোচ অনিল কুম্বলে।


ভারত-নিউ জিল্যান্ড টেস্টের সম্প্রচারকারী চ্য়ানেলে কুম্বলে বলছেন, কোহলি টেস্ট মরসুম শুরুর আগে ঘরোয়া ক্রিকেটে ফিরলে পারতেন। কুম্বলের বক্তব্য়, 'সম্ভবত এক ম্যাচের পরিস্থিতিতে এক বা দুই ইনিংস সাহায্য করতে পারে। অনুশীলনের চেয়ে বেশি উপকারী হত খেলার ভিতরে থাকা। কোহলি এবং টিম ম্য়ানেজমেন্ট রাজি থাকলেই সেটা সম্ভব হত। তবে আমার মনে হয় না যে, এভাবে দেখলেই কোহলির স্পিন দুর্বলতার প্রকৃত কারণ তুলে ধরা যাবে। ও যখন ক্রিজে এসেছিল, তখন পিচ একেবারে স্পিন সহায়ক হয়ে গেল! যেটা গুরুত্বপূর্ণ এক ফ্য়াক্টর।'স্পিন নক্ষত্রের সংযোজন, 'স্পিনের বিরুদ্ধে ওর চ্যালেঞ্জ শুধুই মানসিক নয়, স্পিনারদের যে পিচ সাহায্য করেছে, সেটাও দেখতে হবে। আধুনিক যুগের সেরা ব্যাটারদেরও এই পরিস্থিতিতে খেলা কঠিন হয়ে যাবে।'


আন্তর্জাতিক কর্তব্য় না-থাকলে ভারতীয় ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেট খেলা কার্যত বাধ্য়তামূলক। তবে এই নিয়ম লাগু হয় না বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো মহারথীদের ক্ষেত্রে। তাঁদের ইচ্ছাকেই প্রাধান্য় দেয় বিসিসিআই! এখন যা পরিস্থিতি তাতে মনে করা হচ্ছে বিরাটদেরও ফিরতে হবে ঘরোয়া ক্রিকেটেই!


আরও পড়ুন: সাতের ছোবলে গুচ্ছের রেকর্ড নিলেন দখলে! ইতিহাসের পাতায় সোনার হরফে লেখা হল 'সুন্দর'


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)