জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যাশিতমতোই ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই বিরাট কোহলি (Virat Kohli)। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজেও তিনি ছিলেন না। এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ চলার সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন বিরাট। তাই তাঁকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হল। তবে একদিনের সিরিজ না খেললেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামিকেও (Mohammed Shami)। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ বার টি-টোয়েন্টি সিরিজ খেলেছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তিনিও এ বার দলে ফিরলেন। চোট সারিয়ে দলে সুযোগ পেলেন কে এল রাহুল (KL Rahul) ও কুলদীপ যাদব (Kuldeep Yadav)। তাঁদের ফিটনেস দেখে ম্যাচ খেলানো হবে। 



আয়ারল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছিলেন দীপক হুডা। সেই সুবাদে তাঁকে ফের সুযোগ দেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে শতরান করেছিলেন সূর্য কুমার যাদব। একদিনের পর টি-টোয়েন্টি সিরিজেও রয়েছেন তিনি। শ্রেয়স আইয়ার ফর্মের ঘারেকাছে নেই। তবুও তাঁকে ফের একবার সুযোগ দিল টিম ম্যানেজমেন্ট। 


উইকেট কিপার হিসাবে আছেন ঋষভ পন্থ, দীনেশ কার্তিক ও ঈশান কিশান। দলে রয়েছেন চার স্পিনার। রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোই ও রবিচন্দ্রন অশ্বিন। বুমরাকে বিশ্রাম দিলেও রয়েছেন ভুবনেশ্বর কুমার। তাঁর সঙ্গে পেস আক্রমণ সামলাবেন আবেশ খান, হর্ষল প্যাটেল এবং অর্শদীপ সিং। তবে বাদ গেলেন 'শ্রীনগর এক্সপ্রেস' উমরান মালিক।


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে বিশ্রাম দেওয়া হলেও টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন 'হিটম্যান'। আইপিএল-এর পর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়া আর কোনও টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি বিরাট। দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে বিশ্রাম নিয়েছিলেন। এমনকি কুঁচকির চোটের কারণে খেলতে পারেননি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ। এমনকি তাঁর দ্বিতীয় একদিনের ম্যাচ খেলা নিয়েও ধোঁয়াশা রয়েছে। এ বার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও তিনি নেই। 


ক্যারিবিয়ানদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ২৯ জুলাই থেকে শুরু হবে সিরিজ। চলবে ৭ অগাস্ট পর্যন্ত।


১৭ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা, ঈশান কিশান, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং। ফিট থাকলে পরে দলে কে এল রাহুল এবং কুলদীপ যাদবকে নেওয়া হবে।


আরও পড়ুন: ENG vs IND: ইংরেজদের ট্রোল করে শিরোনামে জসপ্রীত বুমরার স্ত্রী সঞ্জনা, ভিডিয়ো ভাইরাল


আরও পড়ুন: Ravichandran Ashwin: 'ব্লাইন্ড স্পট' নিয়ে সরব অশ্বিন, নিয়ম বদলের দাবি তুললেন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)