নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কা (Sri Lanka vs Australia) প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলছে। বৃহস্পতিবার খেলা শুরু হয় প্রায় দু'ঘণ্টা পর। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রকৃতির রোষের মুখে পড়েছিল ম্যাচ। বৃষ্টির সঙ্গেই তাণ্ডব চালাল ভয়ঙ্কর ঝড়। স্টেডিয়ামের এনক্লোজার ভেঙে পড়ল ঝড়ের দাপটে। এর সঙ্গেই স্টেডিয়ামের একাংশের গ্লাস প্যানেল ঝনঝন করে ভেঙে পড়ল। নীরব দর্শকের মতো এই দৃশ্য দেখল টিম অস্ট্রেলিয়া। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শ্রীলঙ্কা টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে মাত্র ২১২ রানে গুটিয়ে যায়। ন্যাথাল লিঁয় তুলে নিয়েছিলেন ৫ উইকেট। ৩ উইকেট নেন মিচেল সোয়েপসন। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স নেন একটি করে উইকেট। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৩৩ রান তুলেছে। ক্যামেরন গ্রিন (৪৮) ও অ্যালেক্স ক্যারে (৪৩) অপরাজিত আছেন ক্রিজে (প্রতিবেদন লেখার সময় পর্যন্ত)। 




স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। প্রতিবেশী রাষ্ট্রের জ্বালানি, বিদ্যুৎ, ও খাবারের বিরাট ঘাটতি দেখা দিয়েছে। এমনকী ওষুধ সরবরাহ ব্যহত। সাধারণ মানুষের দৈনদশা দিনের আলোর মতো পরিস্কার। দেখলে গেলে দেউলিয়া হয়ে গিয়েছে শ্রীলঙ্কা। এই অবস্থাতেও অস্ট্রেলিয়া খেলতে এসেছে সেই দেশে। বাতিল করেনি সফর। পূর্ণাঙ্গ সিরিজই খেলছে অস্ট্রেলিয়া। তিনটি টি-২০, পাঁচটি ওয়ানডে ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এবার জোড়া টেস্ট খেলবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। এত সমস্যা নিয়েও শ্রীলঙ্কার সমর্থকরা কিন্তু মাঠ ভরিয়েছেন সব ম্যাচেই। এটাই বুঝিয়ে দেয় যে, খেলাই পারে সব দুঃখ কষ্ট ভুলিয়ে দিতে।


আরও পড়ুন: Anderson vs Kohli: মহাতারকাদের অন্তিম মহাযুদ্ধ এবার! মনে করছেন জাহির খান


আরও পড়ুনRahul Dravid-Rohit Sharma: রোহিত না খেললে ওপেন করবেন কে? তিন বিকল্পের নাম জানালেন দ্রাবিড়


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)