নিজস্ব প্রতিবেদন: সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) মজেছেন রবিচন্দ্রন অশ্বিনে (Ravichandran Ashwin)। ভারতীয় দলের তারকা স্পিনারে মজেছেন মাস্টার ব্লাস্টার। আধুনিক ক্রিকেটের অন্যতম সেরাদের একজন অশ্বিন। টেস্ট ক্রিকেটে অশ্বিনের যোগ্যতা নিয়ে কারোর কখনই কোনও সন্দেহ ছিল না। কিন্তু চলতি বছর সাদা বলের ক্রিকেটেও নিজেকে পুণরায় প্রতিষ্ঠিত করেছেন চেন্নাইয়ের স্পিনার। আর অশ্বিনের বোলিং বৈচিত্র্য মন কেড়েছে সচিনের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' অনুষ্ঠানে সচিন অশ্বিনের প্রসঙ্গে বলেন, "অশ্বিনের অভিজ্ঞতার সঙ্গেই ওর বোলিংয়ের বৈচিত্র্য আমাকে মুগ্ধ করেছে। ওর সঙ্গেই রয়েছে জয়ন্ত যাদব। জয়ন্ত অশ্বিনের ব্যাক-আপ। টেস্ট ক্রিকেটে অশ্বিন সবসময় আমাদের স্ট্রাইক স্পিনার। ও কিন্তু টি-২০ বিশ্বকাপেও দারুণ পারফর্ম করেছে। সেখানেও ওর চূড়ান্ত বৈচিত্র্য দেখিয়েছে।" দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের (SA VS IND) আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের শুভারম্ভ ২৬ ডিসেম্বর। বক্সিং-ডে টেস্টে মুখোমুখি বিরাট কোহলি (Virat Kohli) বনাম ডিন এলগার (Dean Elgar)। সচিন বলছেন ভারতের বোলাররা ২০ উইকেট তোলার জন্য প্রস্তুত। ভারতের বোলিং লাইন-আপে যথেষ্ট ভারসাম্য় আছে বলেই মত সচিনের। তিনি জানান,"আমাদের বোলিং আক্রমণে দারুণ ভারসাম্য আছে। আমাদের সব রকমের জোরে বোলার আছে। বুমরার ভিন্ন অ্যাঙ্গেল আছে। সিরাজও অসাধারণ। শার্দূলের সুইং আছে। উমেশ-ইশান্তের অভিজ্ঞতা কাজে লাগবে। তবে আমরা চোটের জন্য কিছু স্পিনারকে পাচ্ছি না দক্ষিণ আফ্রিকায়। তবে বোলারদের ছন্দটা বুঝে নিতে হবে। যতটা বেশি সম্ভব খেলতে হবে। আমাদের বোলিংয়ে আক্রমণ ২০ উইকেট তুলে আনার ক্ষমতা রাখে।"  


আরও পড়ুন: IPL 2022 Mega Auction: মেগা নিলামে যে ৫ ক্রিকেটার পেতে পারেন বিরাট দাম


ম্যান্ডেলার দেশে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের পেস ব্রিগেডে রয়েছেন উমেশ যাদব (Umesh Yadav), শার্দূল ঠাকুর (Shardul Thakur), মহম্মদ সিরাজ (Mohammed Siraj), মহম্মদ শামি (Mohammed Shami), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও ইশান্ত শর্মা (Ishant Sharma)। ভারতীয় দলে স্ট্যান্ডবাই বোলার হিসাবে রয়েছেন দীপক চাহার ((Deepak Chahar), নবদীপ সাইনি (Navdeep Saini), সৌরভ কুমার (Saurabh Kumar), ও আর্জান নাগাসওয়ালা (Arzan Nagwasalla)। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App