নিজস্ব প্রতিবেদন : ইন্দো-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ ফের কবে চালু হবে। এ প্রসঙ্গে বিসিসিআইয়ের কোর্টে বল ঠেলে দিলেন পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি। তাঁর মতে, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়া পুরোপুরি ভারতের ওপর নির্ভর করছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ঝড়ের পূর্বাভাস কলকাতায় আইসিসি-র বৈঠকে


বর্তমানে দুই দেশ শুধু আইসিসি টুর্নামেন্টে খেলে। দুই দেশের সম্পর্কের টানাপোড়েনে এশিয়া কাপও এবার ভারত থেকে সরে গিয়েছে আমিরশাহিতে। সরকার অনুমতি দিলেই ভারত পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারবে। কলকাতায় আইসিসি'র সভায় যোগ দিতে এসে নাজম শেঠি বলেছেন, "উপমহাদেশের মানুষের স্বার্থে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ চালু হওয়া দরকার। বল এখানে ভারতীয় বোর্ডের কোর্টে। আমি আশা করি, শীঘ্রই দু'দেশের মধ্যে জটিলতা কেটে গিয়ে ক্রিকেট শুরু হবে।"


আরও পড়ুন- বিয়েই এখন পাখির চোখ স্মিথের!


বিসিসিআই এবং পিসিবির মধ্যে চুক্তি হওয়া স্বত্ত্বেও দ্বিপাক্ষিক সিরিজ না খেলার জন্য ৭০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দাবি করেছে পাক বোর্ড। মউ অনুযায়ী ২০১৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ৮ বছরে মোট ৬টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা ছিল। আইসিসি-র তিন সদস্যের প্যানেলের সামনে এই বিষয়ে শুনানি হবে আগামী অক্টোবরে। বিষয়টি বিচারাধীন, তাই এ নিয়ে কোনও মন্তব্য করেননি নাজম শেঠি।