নিজস্ব প্রতিবেদন :  ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য হবে এমনটাই ইঙ্গিত মিলছে সম্প্রতি ইংল্যান্ড-পাকিস্তান একদিনের সিরিজ থেকে। চলতি সিরিজে প্রায় প্রতি ম্যাচেই খুব সহজে ৩০০ থেকে ৩৫০ রান উঠছে। তবে কি আসন্ন বিশ্বকাপে বিলেতে বোলারদের বদ্ধভূমি হতে চলেছে। ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার অবশ্য অন্য কথা বলছেন। জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং ভুবি নিজে রয়েছেন পেস বোলিংয়ের দায়িত্বে। সঙ্গে  কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহলের মতো রিস্ট স্পিনারও রয়েছে স্পিন বিভাগের দায়িত্বে। যারা মিডল ওভারে উইকেট তুলে বিপক্ষের রানের গতি থামিয়ে দেবে। বিশ্বকাপের আগে কার্যত বাকি দেশগুলিকে হুমকি দিয়ে রাখলেন ভুবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্বকাপ প্রসঙ্গে ভুবনেশ্বর কুমার বলেন, " আমি এ বিষয়ে একমত, যে ইংল্যান্ডের পিচ গত কয়েক বছরে অনেক ফ্ল্যাট হয়ে গিয়েছে। কিন্তু অন্য দলগুলি সতর্ক থাকবে ভারতীয় বোলিং ইউনিটের জন্য। কারণ শুরুতে এমনকী ডেথ ওভারের জন্য আমাদের বোলাররা তৈরি। এখন দেখতে হবে আমরা কেমন ভাবে পরিস্থিতির ব্যবহার করতে পারি।" সেই সঙ্গে তিনি আরও বলেন," গত কয়েক বছর ধরে আমাদের পারফরম্যান্স নিয়েও বেশ আলোচনা হচ্ছে।  ভারতীয় বোলিং আক্রমণ দিনে দিনে শক্তিশালী হয়ে উঠেছে। আজ আমি বলতে পারি আমাদের পেস বিভাগ যে কোনও পিচে প্রভাব বিস্তার করতে পারবে।"  


আরও পড়ুন - সচিনকে আইসিসির খোঁচা, বুদ্ধিদীপ্ত উত্তরে মন জিতলেন মাস্টার ব্লাস্টার


ভারতীয় বোলিংয়ে মহম্মদ শামির কামব্যাক নিঃসন্দেহে শক্তি বাড়িয়েছে। ভুবি বলেন, "আমাদের বোলারদের প্রত্যেকের কাছে নিজের অস্ত্র রয়েছে।এটা আরও ভালো যে প্রথম একাদশে যারা সুযোগ পাবে তারা ভালো পারফর্ম করে আসে। বোলিং ইউনিট হিসেবে যে কোনও কন্ডিশনে আমরা প্রত্যেকে প্রত্যেককে সাহায্য করি।"