নিজস্ব প্রতিবেদন: অ্য়াথলেটিক্স বিশ্ব মঞ্চে ভারতের দাপট অব্যাহত। অনূর্ধ্ব-২০ অ্যাথলেটিক্সে চ্যাম্পিয়নশিপে (World U20 Athletics Championships) দেশকে রুপো এনে দিলেন অমিত খাতরি (Amit Khatri)। শনিবার নাইরোবিতে ১০ হাজার রেস ওয়াকে পদক জিতে দেশকে গর্বিত করলেন অমিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kiara র মনেও ঝড় তুলেছেন Neeraj! সোনার ছেলেকে 'বিশ্বের ক্রাশ' বলছেন বলি সুন্দরী




অমিত এক ল্য়াপ বাকি থাকতেই এগিয়ে ছিলেন। কিন্তু তিনি ড্রিঙ্কস ব্রেক নেওয়ায় কেনিয়ার হেরিস্টোন ওয়ানইয়োনি এগিয়ে গিয়ে সোনা জিতে নেন। অমিত ৪২ মিনিট ১৭.৯৪ সেকেন্ডে রাত শেষ করেছেন। স্পেনের পল ম্য়াকগ্রা তৃতীয় হয়েছেন ৪২.২৬.১১ মিনিট নিয়ে। অমিত জয়ের পর বলেন যে, "উচ্চতার জন্য আমার নিঃশ্বাসের সমস্যা হয়েছিল। দেশের হয়ে প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় রুপো জিতলাম। আমি খুশি অন্তত দেশের জন্য রুপো জিতে আশা পূরণ করতে পেরেছি।"


 


সীমা অন্তিল (২০০২ সালে ডিসকাসে ব্রোঞ্জ), নভজিত কৌর ধিলন (২০১৪ সালে ডিসকাসে ব্রোঞ্জ), নীরজ চোপড়া (২০১৪ সালে জ্যাভেলিনে সোনা) ও হিমা দাসের (২০১৮ সালে ৪০০ মিটারে সোনা) পর অমিত পঞ্চম ভারতীয় হিসেবে পদক জিতলেন ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)