জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক দু'দিন। তারপরেই শুরু হয়ে যাচ্ছে ভারত-বাংলাদেশ দুই ম্য়াচের টেস্ট সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কানপুরে। আর টেস্টের প্রাক্কালে দলের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়ালকে ( Yashasvi Jaiswal) নিয়ে চলে এল রেকর্ড অ্য়ালার্ট!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ৩৮ বছরে পা বিশ্বের ১ নম্বরের, একগুচ্ছ রেকর্ড ভাঙতে পারেন শান্তদের বিরুদ্ধে!


চলতি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ সাইকেলে যশস্বীর আর দরকার মাত্র ১৩২ রান! তাহলেই তিনি ইতিহাস লিখবেন। ২০২৩-২৫ পর্যন্ত ডব্লিউটিসি সাইকেলে যশস্বীর রয়েছে ১০২৮ রান। ১৩২ রান করলেই তিনি টপকে যাবেন ভারতীয় দলের ব্রাত্য মহারথী অজিঙ্কা রাহানেকে। রাহানে ২০১৯-২১ সাইকেলে করেছিলেন ১১৫৯ রান। তিনিই কোনও এক ডব্লিউটিসি সাইকেলে করেছিলেন ১১৫৯ রান। ভারতীয়দের মধ্য়ে এখনও পর্যন্ত যা সর্বাধিক। রোহিত শর্মা ও রাহানে ছাড়া যশস্বীই তৃতীয় ব্য়াটার যাঁর ডব্লিউটিসি সাইকেলে ১০০০ রান রয়েছে। ২০২৩-২৫ ডব্লিউটিসি সাইকেলে যশস্বী ও ইংল্য়ান্ডের বেন ডাকেট যুগ্মভাবে সবচেয়ে বেশি রান করেছেন। 


ভারতীয় টিম ক্রিকেটের তিন ফরম্য়াটের জন্য়ই ভাবছে যশস্বীকে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে ২০২৩ সালের জুলাই মাসে যশস্বীর টেস্ট অভিষেক হয়েছিল  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ১৭১ রানের ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছিলেন যে, তাঁকে নিয়ে মাথা ঘামাতেই হবে। এরপর তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে রেকর্ডের সিরিজ খেলেছিলেন। ৫ ম্য়াচে ৭১২ রান করেছিলেন। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এক টেস্ট সিরিজে ৭০০ রান করে চলে গিয়েছিলেন এলিট ক্লাবে। ৯ টেস্টে ১০২৮ রান করেছেন যশস্বী। ৩টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করেছেন। ভারত এই বছর ১০টি টেস্ট খেলবে। সব ঠিক থাকলে গৌতম গম্ভীর চাইবেন ১০টি টেস্টই যশস্বী ওপেন করুক রোহিত শর্মার সঙ্গে।


আরও পড়ুন: আলাদিন-এর আশ্চর্য প্রদীপে শেষ মুহূর্তে জ্বলল নর্থ ইস্ট, হারলেও হৃদয় জিতল মহামেডান!


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)