জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুভমন গিল (Shubman Gill) প্রমাণ করে দিয়েছেন যে, তিনি ভারতীয় দলের (Team India) আগামীর ব্যাটিং মহাতারকা। আগুনে ফর্মে ব্যাট করছেন ভারতের তরুণ ওপেনার। পঞ্জাবের বছর চব্বিশের ক্রিকেটার রেয়াত করেন না কাউকেই। তাঁর নিখুঁত ব্য়াটিং চোখের আরাম। শুভমন হয়ে উঠবেন এই প্রজন্মের শ্রেষ্ঠ ক্রিকেটার। বিরাট ভবিষ্যদ্বাণী করলেন কিংবদন্তি যুবরাজ সিং (Yuvraj Singh)। জোড়া বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অলরাউন্ডার বলে দিলেন যে, শুভমান কাপযুদ্ধেও মাতিয়ে দেবেন ব্য়াট হাতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Pakistan Team's Food Menu: হায়দরাবাদে বিরিয়ানিতে ডুব বাবরদের, ভারতে রসনাতৃপ্তির এলাহি আয়োজন


এক নিউজ ম্য়াগাজিনে সাক্ষাৎকার দিতে গিয়ে যুবরাজ ভূয়সী প্রশংসা করেছেন শুভমনের। রোহিতের ওপেনিং পার্টনারের সম্বন্ধে বলেছেন, 'শুভমন গিলের মধ্যে প্রজন্মের শ্রেষ্ঠ ক্রিকেটার হওয়ার সম্ভাবনা রয়েছে। অত্যন্ত কঠোর পরিশ্রম করে ছেলেটা। সেই ১৯-২০ বছর থেকেই ওর মধ্য়ে একই রকম দৃষ্টিভঙ্গি। আমি ওর সঙ্গে যতটুকু কাজ করেছি, তাতে বুঝেছি যে, ও হয়ে উঠবে যুগশ্রেষ্ঠ। শুভমন যখন ছোট ছিল তখন ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯১ রানের ইনিংস খেলিয়ে দেশকে জিতিয়েছিল। প্রথমবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেছিল। আমি জানি না ক'জন প্লেয়ার এমনটা করেছে! হয়তো ও ইংল্যান্ডে সফল হয়নি। কারণ ওখানে ব্যাট করা সহজ নয়, তবে ও যেভাবে এগিয়ে যাচ্ছে, আমি নিশ্চিত যে, ও ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকায় গিয়ে রান করবে। আমি চাই ও দারুণ খেলুক বিশ্বকাপে। ও এখন যে পর্যায়ে বিচরণ করছে, সেই পর্যায়ের নাম ভয়ডরহীন। বিশ্বকাপে ও হবে গেমচেঞ্জার। ও কোনও চাপ না নিয়েই ওপেন করবে।'


গিল চলতি বছরেই অভাবনীয় কীর্তিও গড়েছেন টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি। নিজের ওয়ানডে কেরিয়ারে এক হাজার রানের গণ্ডিও পেরিয়ে গিয়েছেন তিনি। তাও মাত্র ১৯ ইনিংসে। ভারতের দ্রুততম ক্রিকেটার হিসাবে এই কীর্তি গড়েছেন গিল। এর আগে ভারতীয়দের মধ্যে সবচেয়ে দ্রুত হাজার রানের গণ্ডি পেরোনোর রেকর্ড ছিল যুগ্মভাবে বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানের  দখলে। তাঁরা এই কীর্তি গড়েছিলেন ২৪ ইনিংসে। শুধু ভারতের নিরিখে নয়, গোটা বিশ্বে দ্রুততম হাজার রান তোলার নিরিখেও দ্বিতীয় স্থানে গিল। একমাত্র পাকিস্তানের ফকর জামান তাঁর চেয়ে কম ইনিংসে (১৮) ওয়ানডেতে হাজার রানের গণ্ডি পেরিয়েছেন।



আরও পড়ুন: Yuzvendra Chahal | ICC World Cup 2023: টানা তিন বিশ্বকাপে ব্রাত্য! এবার বোমা ফাটালেন চাহাল, তাঁর নিশানায় কে?


 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)