Pakistan Team's Food Menu: হায়দরাবাদে বিরিয়ানিতে ডুব বাবরদের, ভারতে রসনাতৃপ্তির এলাহি আয়োজন

Pakistan Team's Food Menu: পাকিস্তানের জন্য রাজকীয় রসনাতৃপ্তির আয়োজন করা হয়েছে ভারতে। এছাড়াও বাবর আজমরা নিজেদের পছন্দের খাবারের তালিকাও জানিয়ে দিয়েছে।

Updated By: Sep 29, 2023, 04:34 PM IST
Pakistan Team's Food Menu: হায়দরাবাদে বিরিয়ানিতে ডুব বাবরদের, ভারতে রসনাতৃপ্তির এলাহি আয়োজন
বাবরদের জন্য বিরাট খাবারের আয়োজন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৬ সালের পর আবার ভারতের মাটিতে পা রাখল পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। গত বুধবার দুবাই হয়ে হায়দরাবাদে এসেছেন বাবর আজম অ্যান্ড কোং। শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান। সাত বছর পর ফের এই দেশে তারা। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে পা রাখার পরেই রাজকীয় অভ্যর্থনা পেয়েছে পাক দল। বিমানবন্দরে বাবরদের নামে জয়ধ্বনিও ছিল বাড়তি পাওনা। ভারতের সংস্কৃতি মেনেই বাবরদের গলায় উত্তরীয় পরিয়ে দেওয়া হয়েছিল। এহেন অভ্যর্থনায় অভিভূত হয়ে ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করেছিলেন বাবর, মহম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিরা। ভারতে কিন্তু বাবরদের জন্য এলাহি খাবারের আয়োজন করা হয়েছে। পাকিস্তান নিজামের শহরে এসেই, নৈশভোজে ডুব দিয়েছিল বিখ্যাত হায়দরাবাদি বিরিয়ানিতে। শুধু কী আর বিরিয়ানি!এই প্রতিবেদন পড়ে জেনে নিন যে, বাবরদের রসনাতৃপ্তির জন্য ঠিক কী কী আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: WATCH: ভারতে রাজকীয় অভ্যর্থনা, তবুও পাকিস্তানের মুখে 'দুশমন...'! ভিডিয়ো দেখে বলবেন ছি ছি!

ভারতের অংশগ্রহণকারী ১০ ক্রিকেটীয় দেশের জন্য একটাই কথা 'নো বিফ'! প্রতিদিনের প্রোটিনের জন্য পাকিস্তানের ভরসা চিকেন-মাটন-ফিশ। তাদের ডায়েট চার্টে রয়েছে গ্রিলড ল্যাম্ব চপ, মাটন কারি, বাটার চিকেন ও গ্রিলড ফিশ। বলে রাখা ভালো বিরিয়ানি কিন্তু চিট মিলের অংশ। রোজের খাদ্যতালিকার নয়। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে যে, পাকিস্তান স্টেডিয়াম ক্য়াটারারদের জানিয়েছে যে, তারা বাসমতী চালের ভাতের সঙ্গেই পাতে রাখতে চাই স্প্যাগেটি ইন বলগোনিজ সস। প্রয়াত কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের এই পদটি ছিল অত্যন্ত পছন্দের। পাকিস্তান জানিয়েছে যে, তারা ভেজ পোলাও খেতে চায়। হায়দরাবাদে পাকিস্তান এখন দু'সপ্তাহের মতো থাকবে। এই হচ্ছে তাদের ফুড মেন্যু।

শুক্রবার অর্থাৎ আজ  নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচ খেলছে উপলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। তবে এদিন মাঠে নেই কোনও দর্শক। হায়দরাবাদের নিরাপত্তা সংস্থার পরামর্শেই, মাঠে লোক না ঢোকানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। কারণ ভরা উৎসবের দিনেই (গণেশ বিসর্জন ও মিলন-উন-নবি) খেলা পড়েছে। ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তাই কোনও রকম ঝুঁকি নিতে চায় না বোর্ড। এই মাঠেই ৩ অক্টোবর বাবররা ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এরপর মূল কাপযুদ্ধে তাদের প্রথম খেলা ৬ অক্টোবর, প্রতিপক্ষ নেদারল্যান্ডস, দ্বিতীয় খেলা ১০ অক্টোবর, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই দুই ম্য়াচও উপলে। এরপর ১৪ অক্টোবর 'মাদার অফ অল ব্য়াটল', আহেমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বহু প্রতীক্ষিত ভারত-পাক হাইভোল্টেজ মহারণ।

আরও পড়ুন: Sourav Ganguly: কাপযুদ্ধে এই ভারতীয়রাই তুরুপের তাস! নাম ধরে ধরে জানালেন মহারাজ

পাকিস্তানের বিশ্বকাপ দল- বাবর আজম, শাহদাব খান, ফখর জমন, ইমা-উল-হক, আবদুল্লাহ শফিক, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, সলমান আলি আগা, মহম্মদ নওয়াজ, উসমান মীর, হ্য়ারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম।
  
 

.