নিজস্ব প্রতিবেদন : ভোটের দামামা বেজেই গিয়েছে, এখন ঢাকে কাঠি পড়াটাই শুধু যা বাকি। ঘুঁটি সাজিয়ে, স্ট্র্যাটেজি তৈরি করে ভোটের লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়ে পড়েছে সব পক্ষ। অপেক্ষা শুধু নির্ঘণ্ট ঘোষণা হওয়ার। কয় দফায় কবে কবে ভোট, তা জানতেই উত্সুক এখন আম আদমি থেকে রাজনৈতিক মহল। এখন ভোটমুখী বাংলায় আজই আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আসন্ন বিধানসভা ভোট উপলক্ষে রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা। এরমধ্যে আজই রাজ্যে আসছে ১২ কোম্পানি আধাসেনা। জম্মু-কাশ্মীর থেকে স্পেশাল ট্রেনে বাংলায় আসছে এই ১২ কোম্পানি আধাসেনা। ইতিমধ্যেই ২ কোম্পানি আধাসেনা দুর্গাপুরে নেমে গিয়েছে। বাকি বর্ধমান স্টেশন, কলকাতা স্টেশন ও ডানকুনি স্টেশনে আধাসেনা নামার কথা রয়েছে। সেখান থেকে তাঁরা নির্দিষ্ট লোকেশনে পৌঁছে যাবে। এরপরই আজ বিকেল অথবা রবিবার সকাল থেকেই স্থানীয় পুলিস প্রশাসনকে সঙ্গে নিয়ে আধাসেনা জওয়ানরা এরিয়া ডমিনেশন বা কনফিডেন্স বিল্ডিংয়ের কাজ শুরু করবে। 


প্রাথমিকভাবে এই ১২ কোম্পানি বাহিনী বিধাননগর, বারুইপুর, ডায়মন্ড হারবার, ব্যারাকপুর, হাওড়া, হুগলি গ্রামীণ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া গ্রামীণ, বীরভূম, পূর্ব বর্ধমান ও বাঁকুড়ায় মোতায়েন করা হবে। সব জায়গাতেই আপাতত ১ কোম্পানি করে বাহিনী মোতায়েন করা হবে। প্রসঙ্গত, গত পঞ্চায়েত ও লোকসভা ভোটে শাসকদলের বিরুদ্ধে হিংসা-সন্ত্রাসের অভিযোগে সরব হয়েছে সব পক্ষ। এবার বিধানসভা ভোট। এই নির্বাচন স্বচ্ছ ও অবাধ করার লক্ষ্যে নির্বাচনের কমিশনের কাছে ইতিমধ্যেই দ্বারস্থ হয়েছে বিরোধীরা।


আরও পড়ুন, Exclusive: অযোধ্যার 'জয় শ্রী রাম' ধ্বনি বাংলায় ধর্মীয় স্লোগান নয়: Amit Shah