নিজস্ব প্রতিবেদন : নিষিদ্ধ শব্দবাজি মজুত করার অভিযোগে ২ জনকে গ্রেফতার করল পুলিস। পূর্ব বর্ধমানের মেমারি থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর পরিমাণ নিষিদ্ধ শব্দবাজি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, প্রেমে 'না', ছুরি দিয়ে ছাত্রীর নাক কেটে নেওয়ার চেষ্টা যুবকের!


জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের মেমারির গৌরীপুরে বেশ কিছুদিন ধরে নিষিদ্ধ শব্দবাজি এনে মজুত করা হচ্ছিল। গোপন সূত্রে সেই খবর গিয়ে পৌঁছয় পুলিসের কাছে। এরপরই শুক্রবার রাতে পুলিস গিয়ে অভিযান চালায় গৌরীপুরে। হাতেনাতে গ্রেফতার করা হয় দুজনকে।


আরও পড়ুন, বিবাহিত 'দিদি'র সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক 'ভাই'-এর! তারপরের ঘটনা ডেকে আনল যুবকের মর্মান্তিক পরিণতি


ধৃতদের নাম আরশাদ শেখ ও শুকুর শেখ। অভিযোগ, বেআইনিভাবে বাজি তৈরি করছিলেন তাঁরা। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে শব্দবাজি তৈরির মশলা বাজেয়াপ্ত করেছে পুলিস। একইসঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে মজুত করে রাখা নিষিদ্ধ বাজিও।


আরও পড়ুন, জীবিত মানুষ মৃত! সংখ্যালঘু প্রকল্পে কারচুপি, বাড়ি বানিয়ে দিলেন তৃণমূলের উলুবাবু


উল্লেখ্য, দীপাবলিতে বাজি ফাটানোর সময়সীমা বেঁধে দিয়েছে দেশের শীর্ষ আদালত। বাজি ফাটানো নিয়ে নির্দেশিকায় সুপ্রিম কোর্ট জানিয়েছে, দীপাবলিতে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত বাজি ফাটাতে পারবেন সাধারণ মানুষ। অন্যদিকে, বড়দিন, নিউ ইয়ারের ক্ষেত্রে রাত ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বাজি ফাটানোর ছাড়পত্র রয়েছে। এছাড়া যেকোনও অনুষ্ঠানের ক্ষেত্রেই দিনে ২ ঘণ্টা, রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত বাজি ফাটানোয় সম্মতি দিয়েছে আদালত।