নিজস্ব প্রতিবেদন: আগামী সোমবার ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছেন ট্রাক মালিক সংস্থা। তিন দফা দাবি নিয়ে সারা রাজ্যব্যাপী ট্রাক ধর্মঘট এর ডাক দিয়েছেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগেও একাধিকবার প্রতিবাদে সরব হয়েছিলেন ট্রাক মালিকরা। অভিযোগ তাতে সুরাহা মেলেনি। ২০১৮ সালে আইনের মাধ্যমে ট্রাকের ক্ষমতা অনুযায়ী বহন মাত্রা অর্থাৎ এক্সেল লোড ২৫ শতাংশ বাড়িয়ে দেয় কেন্দ্রীয় সরকার। তবে পশ্চিমবঙ্গে তা বলবৎ হতে দেওয়া হয়নি বলেই অভিযোগ। অভিযোগ, একাধিকবার কথা বলা সত্ত্বেও কোনও সুরাহা হয়নি।


আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর একদিকের সুড়ঙ্গ তৈরি, শিয়ালদহে মাটি ফুঁড়ে বেরোল টানেল বোরিং মেশিন


শেষপর্যন্ত ধর্মঘটের পথেই হাঁটতে চলেছেন ট্রাক মালিকরা। যদিও ট্রাক মালিকরা জানিয়েছেন, যেহেতু সামনেই পুজো সেকারণে সম্পূর্ণ ধর্মঘট করছেন না তাঁরা। তবে এরপরেও যদি সরকার তাঁদের কথা না শোনেন পুজোর পর অনির্দিষ্টকালের ধর্মঘটের হুমকি দিয়েছেন ট্রাক মালিকরা।


একটি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, "সকলের কাছে অনুরোধ পরিবহন শিল্পোকে বাঁচাতে আমাদের পাশে এসে দাঁড়ান, আমরা না মোরে বেঁচে আছি, আগামী ১২ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সমস্ত ছোট ও বড় ট্রাক সামিল ধর্মঘটে সামলি হবে।"এ ক্ষেত্রে, আশঙ্কা, পুজোর আদে এই ধর্মঘটের কারণে সমস্যায় পড়তে হতে পারে সাধারণ মানুষকে। বাড়তে পারে জিনিসপত্রের দামও। এমনকী প্রচুর শাকসবজি নষ্ট হওয়ারও আশঙ্কা থাকছেই।