বিশ্বজিৎ মিত্র: সরকারি হাসপাতালেই ডায়ালিসিস করিয়েছিলেন। তাহলে? এইচআইভি আক্রান্ত হলেন ৬ জন! কাঠগড়়ায় নদিয়ার কল্য়াণীর জেএনএম হাসপাতাল। স্বাস্থ্যভবনের নির্দেশে ৮ সদস্যের তদন্ত কমিটি গড়ল করল কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? কল্য়াণীর জেএনএম হাসপাতাল রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের অধীনে। গত কয়েক বছর ধরে পিপিপি মডেলে ডায়ালিসিস ইউনিটও চলছে এই হাসপাতালে। কর্তৃপক্ষের দাবি, ডায়ালিসিস ইউনিটে সাধারণ রোগীদের জন্য রয়েছে ৬টি শয্যা। আর ৪টি শয্যা হেপাটাইটিস আক্রান্ত ও ১ টি শয্যা  এইচআইভি আক্রান্তদের জন্য় সংরক্ষিত।


রোগীদের অভিযোগ, সরকারি হাসপাতালে ডায়ালিসিস ইউনিটে স্বাস্থ্যবিধি মানা হয়নি একেবারেই। একই সিরিঞ্জ ব্যবহার করা হয় একাধিক রোগীর জন্য়! এমনকী, যে যন্ত্রের সাহায্যে ডায়ালিসিস করা হয়, সেই যন্ত্রটিও নাকি ঠিকমতো পরিষ্কার করা হয় না! কিন্তু তা বলে এইচআইভি সংক্রমণ! অভিযোগ কিন্তু তেমনই।


আরও পড়ুন: Nabanna: বেলা ১২টাতেও ফাঁকা দফতর! নবান্নে এবার চালু হচ্ছে কড়া অ্যাটেনডেন্স সিস্টেম


কারও বয়স ৫০, তো কারও আবার ৫৪। আক্রান্তদের দাবি, ২০১৬-১৭ সাল থেকে কল্য়াণীর জেএনএম হাসপাতাল ডায়ালিসিসি করান তাঁরা। শুধু তাই নয়, তিন মাস অন্তর সেরোলজি পরীক্ষা হয়। সেই পরীক্ষার রিপোর্ট আগে নেগেটিভ ছিল, এখন পজিটিভ! কীভাবে? তাঁরা বলছেন, অন্য কোথাও থেকে সংক্রমণের কোনও সম্ভাবনাই নেই। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)