প্রদ্যুত্ দাস: বর্ধমানের জামালপুর, নদিয়ার কৃষ্ণগঞ্জের পর এবার আধার আতঙ্ক ছড়াল জলপাইগুড়ির ডাঙ্গাপাড়া এলাকায়। জলপাইগুড়ির পান্ডাপাড়া কালীবাড়ি পোস্ট অফিস থেকে ফোন যায় ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা মুকুল দাসের কাছে। সেই ফোন পেয়ে পোস্ট অফিস থেকে চিঠি নিয়ে বাড়ি গিয়ে চোখ কপালে উঠেছে মুকুলবাবুর। চিঠির বয়ানে পড়ে শরীর ঠান্ডা হয়ে গিয়েছে তাঁর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আপাতত শীতের বিদায়, এসপ্তাহেই বৃষ্টিতে ভিজবে এইসব জেলা


চিঠি খুলে মুকুলবাবু দেখেন সেখানে লেখা রয়েছে তাঁর আধার নম্বরটি ডিঅ্য়াক্টিভেট করা হয়েছে। ওই খবর রটতেই তাঁর বাড়িতে লোক জড়ো হতে থাকে। চিন্তায় পড়ে যান মুকুলবাবু। তিনি বলেন কিছুদিন আগে ১২০০ টাকা দিয়ে আধারে মোবাইল নম্বর লিঙ্ক করেছেন। তার পর এই চিঠি।


ডাঙ্গাপাড়া এলাকার মুকুল দাসই শুধু নয়, জলপাইগুড়ি সদর ব্লকের খড়িয়া গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রামের কিছু লোকজনও আধার বাতিলের চিঠি পেয়েছেন। খড়িয়া গ্রাম পঞ্চায়েতের ফকিরপাড়া বুথের পঞ্চায়েত সদস্য অলক রায় জানান, তাঁর এলাকা থেকেও আধার নম্বর বাতিলের খবর রয়েছে। কামাতপাড়া পোস্ট অফিস থেকে বেশকিছু চিঠি এলাকায় বিলি হয়েছে।


পান্ডাপাড়া কালীবাড়ি সাব পোস্টমাস্টার দেবব্রত রায় জানান, বেশ কিছু আধারের চিঠি এসেছে। ইতিমধ্যেই ২৫-৩০ টি চিঠি ডিস্ট্রিবিউট হয়েছে। ঘটনায় খড়িয়া অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি সুভাষচন্দ্র জানান, খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। মুখ্যমন্ত্রী পাশে আছেন, দল তথা আমরা পাশে আছি। চিন্তার কোন কারণ নেই।


কামারপাড়া পোস্ট অফিসের পোস্ট মাস্টার মাইকেল রায় বলেন, ইউআইডিএআইয়ের তরফে ১২-১৩টি চিঠি এসেছে। অধিকাংশ চিঠিই ডেলিভারি হয়েছে। বাকীসব ফিরে গিয়েছে। আমাদের খোলার কোনও আইনে নেই। যারা চিঠি পেয়েছে তারা বলছে তাদের আধার নিস্কৃয় করা হয়েছে। আমাদের কিছু করার নেই। চিঠিতেই লেখা রয়েছে কোথায় যোগাযোগ করতে হবে।


উল্লেখ্য, আধার নিয়ে আতঙ্ক ছড়াতেই সক্রিয় হয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুভেন্দু অধিকারী, এমনকি কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রীও বলছেন চিন্তার কারণ নেই। অমিত শাহ ও কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা হয়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে আধার সচল হয়ে যাবে। কিন্তু ওইসব আশ্বাসেও ভয় কাটছে না মুকুলবাবুর।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)