WB Weather Update: আপাতত শীতের বিদায়, এসপ্তাহেই বৃষ্টিতে ভিজবে এইসব জেলা

WB Weather Update: অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে এই সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ২১ থেকে ২৪ ফেব্রুয়ারি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির নতুন স্পেল দেখা যাবে

Updated By: Feb 19, 2024, 07:16 PM IST
WB Weather Update: আপাতত শীতের বিদায়, এসপ্তাহেই বৃষ্টিতে ভিজবে এইসব জেলা

সন্দীপ প্রামাণিক: বাতাসে বসন্তের ছোঁয়া। ভোরে ঠান্ডা ভাব। বেলা বাড়লেই চড়তে শুরু করছে পারদ। এরকমই এক পরিস্থিতিতে বৃষ্ঠির খবর দিল আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে আগামী ২১ ও ২২ ফেব্রুয়ারি অর্থাত্ বুধ ও বৃহস্পতিবার ভিজতে পারে বাংলার বেশ কয়েকটি জেলা।

আরও পড়ুন- বোলপুরে অনুব্রতর অফিসে ইডির হানা, করা হল মাপজোক

বর্তমানে দুই বঙ্গে কোনও সিস্টেম নেই। ফলে আজ সোমবার ও মঙ্গলবার দুই বঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে যেটা ধীরে ধীরে পশ্চিম থেকে পূর্ব দিকে সরছে। এর ফলে গত ২১ ও ২২ ফেব্রুয়ারি উত্তরবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টি হবে।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণের কয়েকটি জেলাতেও বৃষ্টি সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূমে ২১ ফেব্রুয়ারি ঝড়বৃষ্টি হবে। পরদিন বৃহস্পতিবার হালকা বৃষ্টি হবে ওই তিন জেলায়। কলকাতা-সহ বাকী জেলার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

কালকাতায় নূন্যতম তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি, সর্বোচ্চ ৩০ ডিগ্রি। আপাতত শীতের বিদায়। আগামী ২৩ ও ২৪ তারিখ থেকে আকাশ সাফ হয়ে যাবে।

অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে এই সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ২১ থেকে ২৪ ফেব্রুয়ারি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির নতুন স্পেল দেখা যাবে।

উত্তর-পশ্চিম ও পশ্চিম ভারতে রাজ্যগুলিতে তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী হবে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। পশ্চিম ভারতের রাজ্যগুলিতে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে দুই থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়বে সোমবার থেকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.