অরূপ বসাক: মালবাজার মহকুমা জুরে নেশার আসর। ক্ষিপ্ত এলাকার মানুষ। মালবাজার শহরে দক্ষিণ পূর্ব প্রান্ত দিয়ে চলে গেছে নিউ মাল থেকে চ্যাংড়াবান্ধা হয়ে অসমের নিউ বঙ্গাইগাও পর্যন্ত রেলপথ। আর এই রেলপথই পৌর শহরের তিনটি ওয়ার্ডকে মূল শহর থেকে বিভক্ত করেছে। আর এই রেল লাইনের ধারেই বসে নেশার আসর। এমনটাই অভিযোগ স্থানীয়দের। রবিবার শহরের ৭ নম্বর ওয়ার্ডের আনন্দপল্লী এলাকায় একটি চুরির ঘটনা ঘটে। আর এই চুরির ঘটনার পরেই ওই এলাকার স্থানীয় মানুষরা নেশার আসর বন্ধ করার দাবিকে সামনে রেখে সোচ্চার হয়ে ওঠেন। স্থানীয় মহিলাদের তরফে দাবি অবিলম্বে পুলিস প্রশাসনের উদ্যোগে রেল লাইনের ধারে চলা নেশার আসর বন্ধ করতে পদক্ষেপ করতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় মহিলারা জানিয়েছেন, ’রেল লাইনের ধারেই বিভিন্ন ধরনের নেশার আসর বসছে। পুলিস প্রশাসনের তরফে মাঝেমধ্যে এলাকা পরিদর্শন করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। শুধু রেললাইনের ধারে নয়, পাশে থাকা মালবাজার স্টেশন চত্বরেও নেশার আসর বসে’। স্থানীয়দের তরফে আরও দাবি বিগত দিনে মহিলারা নেশার আসরে ধাওয়া করলে উল্টো দিক থেকে পাথরও ছুড়ে পাল্টা আক্রমণ হয়।


অন্যদিকে, সন্ধ্যা হলেই বসছে নেশার আসর। বিরক্ত এলাকার মানুষ সহ গ্রাম পঞ্চায়েত প্রধান। পাশাপাশি মাঝে মধ্যেই অভিযান চালাচ্ছে মালবাজার পুলিস। তারপরও নির্মুল করা যাচ্ছে না এই নেশার আসর। মাল ব্লকের ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের হাসপাতাল পাড়া ফুটবল মাঠ সংলগ্ন এলাকায় ঘটেছে এই ঘটনা।


আরও পড়ুন: Bengal Weather Update: আরও কমল রাতের তাপমাত্রা, বুধবার শেষ শীতের স্পেল


গত কয়েক মাসে দেখা গিয়েছে ওদলাবাড়ি হাসপাতাল পাড়ার মাঠের পাশে সরকারি কমিউনিটি হলের নিচে সন্ধ্যা হলেই বহিরাগত যুবকদের নেশার আসর বসছে। অন্ধকারাচ্ছন্ন এই এলাকায় অনেক রাত পর্যন্ত চলে গাঁজা, মদ সহ নানা নেশার আসর। আর এতেই বিরক্ত এলাকার মানুষ। সাধারন মানুষের বক্তব্য প্রতিদিন সন্ধ্যা হলে বাইরের ছেলেরা এই কমিউনিটি হলের নিচে বসে নেশা  করে। আশেপাশেই রয়েছে স্কুল এবং হাসপাতাল। তারপরেও চলে এই নেশার আসর। এই ব্যাপারে পুলিস মাঝে মধ্যেই অভিযান চালাচ্ছে কিন্তু তারপর চলছে এই ঘটনা। অবিলম্বে এইসব বন্ধ করা এবং এলাকায় পর্যাপ্ত লাইটের ব্যাবস্থার দাবি জানিয়েছে এলাকার মানুষ।


আরও পড়ুন: Malda: মালদহে এবার জাপানি আম; ১ কেজি আমের দাম ২ লক্ষ!


ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান মধুমিতা ঘোষ বলেন, ‘সত্যি এটা লজ্জার বিষয়। ছোট বড় সবাই এই কমিউনিটি হলের নিচে নেশার সামগ্রি নিয়ে নেশায় আসক্ত হচ্ছে। অবিলম্বে এটা বন্ধ করা ব্যাবস্থা নেওয়া হবে। পুলিস মাঝে মধ্যেই অভিযান চালাচ্ছে। আমরা বিডিও এবং পুলিস প্রশাসনকে বলব আরও কড়া ভাবে এই নেশার আসর বন্ধ করার জন্য। এতে যুব সমাজ খারাপের পথে যাবে। এই খেলার মাঠের চারদিকে যাতে পর্যাপ্ত আলোর ব্যাবস্থা হয় সেটাও দেখা হচ্ছে’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)