নিজস্ব প্রতিবেদন: বিজয়ার দিন বৃষ্টি হওয়ার পর উঠেছিল ঝলমলে রোদ। কিন্তু বেশ খারাপ খবর শুনিয়েছে আলিপুর হাওয়া অফিস। মাথার উপরে তৈরি হয়েছে নিম্নচাপ। বঙ্গোপসাগরে তৈরি ওই নিম্নচাপের প্রভাবে শনিবার সন্ধে থেকে বুধবার পর্যন্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Jalpaiguri: ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু? বেগুন ক্ষেতে মিলল হাতির দেহ


আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রবিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের অন্য়ান্য জেলাতেও বজ্রবিদ্যুত্ সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।


এদিকে, উত্তরবঙ্গেও আজ থেকে শুরু হয়েছে হালকা বৃষ্টি। সোম ও মঙ্গলবার সেখানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।


সোমবার বজ্রবিদ্যুত্ সহ ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। সঙ্গে ভিজতে পারে গোটা দক্ষিণবঙ্গই। উত্তরবঙ্গের কালিম্পং, আলিপুরদুয়ার দার্জিলিংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন-CWC Meeting: আপাতত Sonia-তেই আস্থা, অক্টোবর পর্যন্ত Congress সভানেত্রীর দায়িত্বে Mrs. Gandhi


মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে। উত্তরবঙ্গের কোচবিহার, দুই দিনাজপুর ও মালদহতেও টানা বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখে দক্ষিণবঙ্গে মত্সজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।


(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)