নিজস্ব প্রতিবেদন : প্রাক্তন সতীর্থ অর্জুন সিংয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলেন খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। ভাটপাড়ার ৪ বারের বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান অর্জুন সিং ৩০০ কোটি টাকা নয়ছয় করেছেন বলে দাবি করেছেন জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর আরও দাবি, দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরে লেনদেন আছে অর্জুন সিংয়ের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভাটপাড়ার কাউন্সিলরদের সঙ্গে বৈঠকের পর এদিন জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, "নীতিগতভাবে ওর চেয়ারম্যান ও বিধায়ক পদ থেকে পদত্যাগ করা উচিত। অধ্যক্ষের কাছে অভিযোগ জানানো হবে। পার্থ চট্টোপাধ্যায় পরিষদীয় মন্ত্রী। তিনি জানেন একজন দলত্যাগীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে।" এরপরই তিনি আরও বলেন, "অর্জুনের বিরুদ্ধে তদন্ত হলে তা হবে ভয়ংকর। মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেপালে তদন্ত করতে হবে। অর্জুনের মতিভ্রম হয়েছে। ও বাচ্চা ছেলে। বুঝতে পারছে না যে রাষ্ট্রশক্তির বিরুদ্ধে লড়াই করা যায় না।" 


এরপরই তিনি জানান যে, ভাটপাড়ার পুরসভার ২১ জন কাউন্সিলর অর্জুন সিংয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন। মহকুমাশাসকের কাছে অর্জুন সিংয়ের নামে অনাস্থা চিঠি পৌঁছে গিয়েছে। ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান অর্জুন সিংয়ের কাছেও তাঁর নামে অনাস্থা চিঠি পৌঁছেছে।



প্রসঙ্গত, ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে টিকিট না পাওয়ায় অসন্তোষের জেরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অর্জুন সিং। ১৪ মার্চ দিল্লিতে শিবির বদলে ঘাসফুল থেকে পদ্মফুলে যান ভাটপাড়ার ৪ বিধায়ক। অর্জুন সিং বিজেপিতে যোগ দিতেই ভাটপাড়া তৃণমূল পুরবোর্ডের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠে যায়। অর্জুন অনুগামী ২২ কাউন্সিলর বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে জানা যায়। ৩৫ ওয়ার্ডের ভাটপাড়া পুরসভায় সেক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা হারানোর সম্ভাবনা জোরালো হয়ে ওঠে।


ভাটপাড়া পুরসভা কি তৃণমূলের থাকবে? এদিন তা বুঝে নিতে কাউন্সিলরদের কলকাতায় ডেকে পাঠান ফিরহাদ হাকিম। বিধানসভায় তৃণমূল জেলা সভাপতি ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘরে একে একে জড়ো হন কাউন্সিলররা। এরপরই তৃণমূলের তরফে জানানো হয় যে, পুরসভার বর্তমান চেয়ারম্যান অর্জুন সিংয়ের বিরুদ্ধে অনাস্থা আনা হবে। আজ-ই মহকুমাশাসককে অর্জুনের বিরুদ্ধে অনাস্থার চিঠি দেওয়া হবে। সেই চিঠি অর্জুন সিংয়ের কাছেও পাঠানো হবে। এরপর ১৫ দিনের মধ্যে মিটিং ডাকবে মহকুমাশাসক। তারপর ভোটাভুটির মাধ্যমে নতুন চেয়ারম্যান ঠিক করা হবে।


দেখুন ছবিতে, টোটোয় চড়ে মন্দির-মসজিদ-গির্জা ঘুরে সম্প্রীতির বার্তা দিয়ে প্রচার শুরু সুব্রতর


প্রসঙ্গত, ভাটপাড়া পুরসভায় মোট আসনসংখ্যা ৩৫। এখন ৩৫ জন কাউন্সিলরের মধ্যে ১ জনের মৃ্ত্যু হয়েছে। বাকি ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৩৩ জন-ই তৃণমূলের। একজন কংগ্রেসের কাউন্সিলর। তৃণমূলের হুঁশিয়ারিকে যদিও আমল দেননি অর্জুন সিং। পার্টি অফিসে বসে তিনি বলেন, "আমি পয়সা দিয়ে রাজনীতি করি না। ওরা টাকা দিয়ে লোক কিনছে। সকলে বাইরে তৃণমূল, ভিতরে বিজেপি। নো কনফিডেন্স আনুক, ভোট হোক, আমি বুঝে নেব। ভাটপাড়া পৌরসভা, ভাটপাড়া বিধানসভা আর ব্যারাকপুর লোকসভা সব বিজেপির থাকবে। আমি এখানকার ভূমিপুত্র।"