সন্দীপ ঘোষ চৌধুরী: প্রধানশিক্ষকের ঘর থেকে উধাও হাজিরার খাতা! কীভাবে? স্কুলেরই এক শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল থানায়! ঘটনাস্থল, পূর্ব বর্ধমানের কাটোয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 Bio-metric Attendance-র ব্যবস্থা নেই। রাজ্য়ে সমস্ত সরকারি স্কুলেই প্রতিদিন হাজিরার খাতায় সই করতে হয় শিক্ষক-শিক্ষিকাদের। খাতাটি রাখা থাকে প্রধানশিক্ষকের ঘরে। ব্যতিক্রম নয় কাটোয়ার পঞ্চানন তলা উচ্চ বিদ্যালয়ও।


অভিযোগ, তখন স্কুল চলছিল। ১০ ফেব্রুয়ারি পঞ্চানন তলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ঘর থেকেই খোয়া যায় শিক্ষকদের হাজিরার খাতাটি। এরপর অনেক খোঁজাখুঁজি করেও সেই খাতাটির আর হদিশ মেলেনি। কেন? স্কুলের সিসিটিভি ক্য়ামেরা ফুটেজ দেখেছিলেন পরিচালন কমিটির সদস্যরা। কিন্তু প্রধানশিক্ষকের ঘরে সিসিটিভি ক্যামেরায় না থাকা সমস্যার সুরাহা হয়নি।


আরও পড়ুন: ফিল্মি কায়দায় শিশু অপহরণ করেও হল না শেষরক্ষা, পুলিসের জালে দুই দুষ্কৃতী


এই ঘটনার থানায় অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ। সন্দেহের তালিকায় স্কুলেরই শিক্ষিকা! পরিচালন সমিতির সভাপতি শেখ মহম্মদ সুজাউদ্দিন বলেন, অভিযুক্ত শিক্ষিকার একদিনের বেতন কাটা গিয়েছিল। পরে অবশ্য সেই টাকা ফেরত পান তিনি। প্রমাণ লোপাটের জন্যই এখন হাজিরার খাতা সরিয়ে ফেলেছেন ওই শিক্ষিকা।  দুই মাস পেরিয়ে গেলেও স্কুলের হাজিরা খাতাটির সন্ধান মেলেনি এখনও। তদন্তে নেমেছে পুলিস।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)