নিজস্ব প্রতিবেদন : শুক্রবার বিকেলে মালবাজার মহকুমার মুর্তির নদী সংলহগ্ন চন্দ্রচুর ওয়াচ টাওয়ারের কাছে রাজ্য সড়কে একটি দাঁতাল হাতির আক্রমণে প্রাণ হারান সৈয়দ সাইমন বিন নুর (কনক) নামে বাংলাদেশের এক  পর্যটক। বছর পঞ্চাশের কনক বাংলাদেশের জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসুদ)-এর কুষ্টিয়া অঞ্চলের প্রচার সচিব ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন,শাসকদলে গোষ্ঠীসংঘর্ষ, পঞ্চায়েত সমিতির সদস্যকে খুনের চেষ্টা


জানা গিয়েছে, ওই ব্যক্তি ও কয়েকজন পর্যটক মিলে গাড়ি করে  মূর্তি নদী সংলগ্ন রাস্তা দিয়ে দলগাঁও যাচ্ছিলেন। রাস্তার উপর হাতি দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে পরেন কনক। মোবাইলে হাতির ছবি তুলতে যান তিনি। তখনই হাতিটি তাঁকে আক্রমণ করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির।



আরও পড়ুন, বিরিয়ানির দাম না মেটানোয় খদ্দেরের জামা-প্যান্ট খুলে নিল দোকানদার!


এই ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার সচেতনাতা বাড়াতে বন দফতরের পক্ষ থেকে মূর্তি নদী সংলগ্ন এলাকায় ও গরুমারায় মাইকিং করে প্রচার করা হয়। বার বার বলা হয়, যাতে কেউ মোবাইল দিয়ে বন্য জন্তুদের ছবি না তোলে। হাতি বা অন্য কোনও বন্য জন্তু রাস্তার উপর চলে আসলে, সাধারণ মানুষ বা পর্যটক কেউই যেন কখনও সাহস দেখিয়ে সামনে না যায়।


আরওপড়ুন, ছাগল নিয়ে বিবাদ, যুবকের পুরুষাঙ্গে কোপ প্রতিবেশীর


এই ঘটনার পর শনিবার থেকেই ওই রাস্তা দিয়ে  গাড়ি খুব কম চলছে। হাতির ভয়ে পর্যটকেরা মূর্তি নদী পর্যন্ত গিয়ে আর যায়নি। ভয়ে কেউ-ই আর চন্দ্রচুর ওয়াচ টাওয়ারে যাওয়ার সাহস পায়নি। বন দফতর সূত্রে জানানো হয়েছে, হাতির হানায় রাস্তার উপর ওই পর্যটকের মৃত্যু হওয়ায়, ক্ষতিপূরণের দাবিদার হতে পারবে  মৃতের পরিবার।