নিজস্ব প্রতিবেদন: ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিস, রিপোর্ট চেয়েছেন নির্বাচন কমিশনও। কোচবিহারে তাঁর গাড়িতে হামলা নিয়ে এবার মুখ খুললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার না করার অভিযোগ তুললেন তিনি। বললেন, 'এ রাজ্যে ভোটে হিংসা নতুন নয়। তবে এবার মানুষ আর ভয় পাচ্ছেন না'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার, চতুর্থ দফায় ভোট উত্তরবঙ্গে। কোচবিহারে প্রচারে গিয়ে ফের হামলার মুখে পড়লেন দিলীপ ঘোষ। গতকাল শীতলকুচি পঞ্চায়েত সমিতির মাঠে সভা ছিল বিজেপির রাজ্য সভাপতি (West Bengal BJP State President)। গেরুয়াশিবিরের অভিযোগ, সভা শেষ হওয়ার পর মাঠ ঘিরে ফেলে তৃণমূল কর্মীরা। শুরু হয় বোমাবাজি। দিলীপের গাড়ি-সহ আরও অনেকগুলিতে গাড়িতে চালানো হয় ভাঙচুর। বেশ কয়েকজন আহত হন বলে দাবি বিজেপির। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।


আরও পড়ুন: WB assembly election 2021: ISF প্রার্থী নওশাদ সিদ্দিকিকে 'মার' পুলিসের, ভোটের মুখে ধুন্ধুমার ভাঙড়ে


এবারের ভোটে কেন্দ্রীয় বাহিনীকে সঠিকভাবে ব্যবহার না করার অভিযোগ তুলেছে বিজেপি। এদিন জলপাইগুড়িতে বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে কোচবিহারে হামলার প্রসঙ্গ তোলেন দিলীপ ঘোষ। বলেন, 'কেন্দ্রীয় বাহিনীর একটি সীমা আছে। পুলিস যা করবে, কেন্দ্রীয় বাহিনী সেটা করতে পারবে না। কাল যেমন আমার উপর হল। মাঠে যেখানে সভা হচ্ছে, সেখানে যদি হামলা হয়, তাহলে পুলিসকে দেখতে হবে। পুলিস আগেই পালিয়ে যাচ্ছে। আমাকে আটকে রেখেছে। সেখানে কেন্দ্রীয় বাহিনীর কিছু করার নেই'। দিলীপের কথায়, 'যেখানে টেনশন আছে, সেখানে কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগানো উচিত। স্থানীয় প্রশাসন সেটা কাজে লাগায়, কিন্তু তারা ইচ্ছাকৃতভাবে কাজে লাগায়নি'। 


আরও পড়ুন: Corona চিকিৎসায় হাসপাতালগুলিকে নির্দেশ নবান্নের, ফিরছে ৫০% হাজিরা


প্রসঙ্গত, কোচবিহারে দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে এদিন রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিজেপি। খড়গপুরের ইন্দা, হুগলির খানাকুল, পুরুলিয়ার বিভিন্ন জায়গায় থানা ও রাস্তায় বিক্ষোভ দেখান দলের কর্মী-সমর্থকরা