Corona চিকিৎসায় হাসপাতালগুলিকে নির্দেশ নবান্নের, ফিরছে ৫০% হাজিরা

 হাসপাতালগুলিকে কোভিড (Covid-19) মোকাবিলায় চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিল নবান্নের (Nabanna)। 

Updated By: Apr 8, 2021, 09:28 PM IST
Corona চিকিৎসায় হাসপাতালগুলিকে নির্দেশ নবান্নের, ফিরছে ৫০% হাজিরা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (Corona)। কোভিডের (Covid-19) দ্বিতীয় পর্বে সংক্রমিত ছাড়িয়েছে দুহাজার। গোটা দেশেও অবস্থা তথৈবচ। এই পরিস্থিতিতে আজ, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। রাজ্যেও প্রস্তুতি শুরু করল নবান্ন। আগামী ৪৮ ঘন্টার মধ্যে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিকে কোভিড মোকাবিলায় চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিল নবান্ন (Nabanna)। 

নবান্ন (Nabanna) নির্দেশিকা দিয়ে জানিয়েছে, গতবছর অক্টোবরে করোনা মোকাবিলায় হাসপাতাল গুলি যে ভূমিকা নিতে দেখা গিয়েছে, সেই দায়িত্ব ফের পালন করতে হবে। এর পাশাপাশি, ৫০% সরকারি কর্মচারীদের হাজিরার নির্দেশ জারি থাকলেও সময়ের সঙ্গে তা শিথিল হয়েছে। ৫০ শতাংশের বেশি কর্মীই থাকছেন। তবে এবার ওই নির্দেশিকাই বলবৎ করতে চলেছে রাজ্য। এজন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি দফতর নির্দেশিকা জারি করছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

এ দিন রাজ্য সরকারগুলির সঙ্গে বৈঠকে কোভিড পরীক্ষা ও মাইক্রো কনটেনমেন্ট জোনের পক্ষে সওয়াল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁর কথায়,'কনটেনমেন্ট জোনের উপরে আমাদের বেশি নজর দিতে হবে।'  

আরও পড়ুন- Bengal Election 2021: ত্রিশঙ্কু হলে কি Mamata-কে সমর্থন? অধীর-রাস্তায় হাঁটলেন না Surjya Kanta