নিজস্ব প্রতিবেদন: উচ্চ রক্তচাপ থেকে ক্যানসার, গোমূত্র নাকি অব্যর্থ ওষুধ! এমন দাওয়াই দিতে দেখা গিয়েছে বেশ কিছু বিজেপি-আরএসএস-এর নেতাদের। বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর তো বলেন, গরুর গায়ে হাত বোলালেই কমে উচ্চ রক্তচাপ। তাহলে করোনা নয় কেন? ইতিমধ্যে গেরুয়া শিবির থেকে সে সওয়াল উঠতে শুরু করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হুগলির ডানকুনির একটি দোকানে বিক্রি হচ্ছে গোমূত্র ও গোবর। দোকানদারের দাবি, গোমূত্র সেবন এবং গোবর গায়ে মাখলে করোনা থেকে বাঁচা যায়। অখিল ভারতীয় হিন্দু মহাসভার নেতা চক্রপাণি মহারাজেরও একই দাওয়াই। এর জন্য দিল্লি সংগঠনের সদরে আয়োজিত হয় গো-মূত্র পার্টি। গোমূত্র পান করে বুঝিয়ে দেন সাধু-সন্তরা। পিছিয়ে নেই বঙ্গবিজেপিও।



আরও পড়ুন- দেশের আর্থিক মন্দায় ‘ভিলেন’ এবার করোনা! কী বললেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর


বিজেপির রাজ্য কমিটির সদস্য নারায়ণ চট্টোপাধ্যায় এক হাতে পিতলের ঘটি অন্য হাতে গোমূত্র বোতল নিয়ে ঘুরে বেড়ালেন গ্রামে-গ্রামে। প্রমাণ দিতে নিজেই গোমূত্র পান করেন। বিজেপির অন্য কর্মীকেও খাওয়ান তিনি। খাওয়ার পর ওই মহিলা কর্মী ছুটে যান মিষ্টির খোঁজে। গোমূত্র আদৌ করোনা মোকাবিলায় কার্যকর কিনা, প্রমাণ তাঁদের হাতে নেই। চিকিত্সকরা বলছেন, আতঙ্কের আবহে এই ধরনের গুজব ছড়ানো দায়িত্বহীন কাজ। করোনা থেকে বাঁচতে নানা সতর্কতা জারি করা হচ্ছে। রেল, বিমান, ফোন কলে বলা হচ্ছে কী করা উচিত আর কী করা উচিত নয়। তবে, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় জানান, এর সঙ্গে দলের কোনও যোগ নেই। কেউ ব্যক্তিগত উদ্যোগে করছে কিনা আমার জানা নেই।