নিজস্ব প্রতিবেদন:   বিজেপির রথযাত্রার স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে  মামলা করার  অনুমতি পেল রাজ্য। শুক্রবারই মামলা আসার কথা।  রথযাত্রায় বিচারপতি তপোব্রত চক্রবর্তীর সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে  রাজ্য প্রধান বিচারপতির দ্বারস্থ হতে চলেছিল বলে শোনা গিয়েছিল বৃহস্পতিবার।  শেষ পাওয়া খবর অনুযায়ী,  মামলার শুনানি শুরু হবে কিছুক্ষণের মধ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বড় জয় বিজেপির, রাজ্যের নির্দেশ খারিজ করে রথযাত্রার অনুমতি দিল হাইকোর্ট


প্রসঙ্গত, রাজ্যের আর্জি খারিজ করে দিয়ে বৃহস্পতিবার বিজেপির রথযাত্রার অনুমতি দেয় বিচারপতি তপোব্রত চক্রোবর্তীর সিঙ্গর বেঞ্চে। শর্তসাপেক্ষে রথযাত্রার অনুমতি দেওয়া হয় বিজেপিকে।


রথযাত্রায় সায় দিয়ে আদালত  দিয়েছে কিছু শর্ত। বিজেপিকে নির্দেশ দেওয়া হয়েছিল, যেখানে রথ বেরোবে, তার ১২ ঘণ্টা আগে স্থানীয় প্রশাসনকে জানাতে হবে। এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে। কোনও ক্ষয়ক্ষতি হলে তার দায় বিজেপিকে নিতে হবে।


আরও পড়ুন: "নিষেধাজ্ঞা অযৌক্তিক, রথযাত্রা সম্পূর্ণ একটি রাজনৈতিক কর্মসূচি"


অন্যদিকে, রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছিল আইন শৃঙ্খলা বজায় পর্যাপ্ত পুলিস কর্মী মোতায়েন করতে হবে প্রশাসনকে।  আদালত ১৫ ডিসেম্বর রাজ্যের দেওয়া নির্দেশ খারিজ করে দিয়েছে। আদালতের পর্যবেক্ষণ, গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে রথের অনুমতি নয়। কীসের ভিত্তিতে গোয়েন্দা রিপোর্ট, তার ব্যাখ্যা নেই। এদিন বিচারপতি বলেন, “ শুধুমাত্র কোচবিহারের ঘটনা দেখে রথযাত্রা বন্ধ করা যায় না।” তারপরই পার্থ চট্টোপাধ্যায় পরবর্তী আইনি পদক্ষেপের ব্যাপারে আভাস দিয়েছিলেন।